Gram Panchayat Recruitment – আবারও 33 টি পঞ্চায়েতে 16 হাজার টাকা বেতনে নিয়োগ শুরু।

ভোটের আগে রাজ্য সরকারের তরফ থেকে আবারও একটি কর্মী নিয়োগের সুখবর। সম্প্রতি পশ্চিমবঙ্গ রাজ্যের জেলার বিভিন্ন Gram Panchayat Recruitment বা গ্রাম পঞ্চায়েতে অফিসার পদে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি জারি হয়েছে। স্বাস্থ্য ও পরিবার কল্যাণ বিভাগের অধীনে গ্রুপ বি পদে কর্মী নিয়োগ করা হচ্ছে। গ্রামাঞ্চলে যেহেতু অনেকে অর্থের অভাবে এই ধরনের চিকিৎসা পদ্ধতি বেছে নেন বা গ্রামাঞ্চলে এই ধরনের চিকিৎসা প্রথা মানুষ বেশি পছন্দ করে থাকেন তাই গ্রামের পঞ্চায়েত এলাকাতেই কর্মী নিয়োগ করা হবে।

Advertisement

Gram Panchayat Recruitment Check Vacancy Apply Online

অনেকেরই আছেন যারা হোমিওপ্যাথি এবং আয়ুরবেদিক ডিগ্রি অর্জন করেছেন কিন্তু মনের মত কর্মসংস্থান খুঁজে পাচ্ছেন না তারা একটি ভালো মানের (Gram Panchayat Recruitment) কাজের সুযোগ পাবেন। ভারতে বসবাসকারী যেকোনো পুরুষ ও মহিলা এর পদের জন্য আবেদন জানাতে পারেন।

নারী ও পুরুষ উভয় পক্ষই হোমিপ্যাথি ও আয়ুরবেদিক অফিসার পদের জন্য আবেদন জানাতে পারেন। যেহেতু এটি একটি অফিসার রানক এবং জন সাধারণের স্বাস্থ্য সম্মত (Gram Panchayat Recruitment) বিষয় তাই পদে আবেদনের জন্য বিশেষ কিছু যোগ্যতা লাগছে। সেই সম্পর্কে বিস্তারিত জেনে নিন।

Ads

পদটির নাম হলো হোমিপ্যাথিক এবং আয়ুরবেদিক মেডিকেল অফিসার। মোট শূন্য পদের সংখ্যা ৩৩ টি। নারী পুরুষ নির্বিশেষে কিছু আলাদা করে দেওয়া নেই। ইচ্ছুক ব্যাক্তিদের বয়স সীমা হতে হবে ২১ বছর থেকে শুরু করে ৫০ বছরের কম অর্থাৎ ৫০ এর বয়স জেষ্ঠ্য ব্যাক্তিরা আবেদন জানাতে পারবেন না।

Advertisement

রাজ্যে প্রচুর শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি প্রকাশ। এইভাবে আবেদন করলেই চাকরি হবে।

তবে এখানে আবেদনকারী ব্যাক্তিদের মাসিক আয় হতে চলেছে ১৬ হাজার টাকা। আয়ুরবেদিক মেডিকাল অফিসার যারা হবেন তাদের (Gram Panchayat Recruitment) যোগ্যতা লাগবে আয়ুরবেদিক ও সার্জারি বিষয়ে স্নাতক এবং যারা হোমিপ্যাথিক মেডিকেল অফিসার হবেন তাদের যোগ্যতা লাগবে হোমিওপ্যাথিক মেডিসিন অ্যান্ড সার্জারি বিষয়ে স্নাতক।

Advertisement
Civic Volunteer Recruitment বা সিভিক ভলেন্টিয়ার

নিয়োগ প্রক্রিয়া বলতে এখানে দুটি পর্যায়ে প্রার্থীদের (Gram Panchayat Recruitment) দেখা হবে প্রথমে মাধ্যমিক বা উচ্চমাধ্যমিক ও স্নাতকের পরীক্ষায় প্রাপ্ত নম্বরের ওপর ভিত্তি করে এবং পরবর্তী পর্যায়ে ইন্টারভিউয়ের মাধ্যমে।

Ads

পশ্চিমবঙ্গের গ্রাম পঞ্চায়েতে কর্মী নিয়োগ। বেতন যোগ্যতা ও পরীক্ষার সিলেবাস দেখুন।

আবেদন পদ্ধতি

  • প্রার্থীদের অফিসিয়াল ওয়েবসাইট howrah.gov.in এ যেতে হবে।
  • যদি অনলাইনে আবেদন করতে চান তবে ফর্মটি ফিল আপ করে সাবমিট করে দিতে হবে।
  • করা অফলাইন ফিল আপ করবেন তারা ফর্মটি ডাউনলোড করে ফিল আপ করে ডকুমেন্টস সহ খামে ভরে সঠিক সাথে জমা করে আসবেন। এক্ষেত্রে উল্লেখ্য আবেদন করার শেষ তারিখ আগামী আসে অর্থাৎ ১৬ ই এপ্রিল পর্যন্ত।

সম্পাদক

Leave a Comment

Advertisement