HDFC Bank Careers – নিজের জেলায় প্রচুর শূন্যপদে HDFC ব্যাংকে উচ্চ বেতনে চাকরির সুযোগ। আজই আবেদন করুন।

বিভিন্ন ক্ষেত্রে প্রচুর শূন্য পদে নিয়োগের ঘোষণা ও HDFC Bank Careers বিজ্ঞপ্তি জারি করল HDFC ব্যাংক, বেতন মাসে ২২০০০ টাকা, তার সাথে আরও সুযোগ সুবিধা। কিভাবে আবেদন করবেন, যোগ্যতা কিরূপ, পদের নাম কি? কোথায় ইন্টারভিউ হবে জেনে নিন।

Advertisement

HDFC Bank Careers, HDFC Bank recruitment 2023

আপনি যদি একজন শিক্ষিত বেকার চাকরিপ্রার্থী হয়ে থাকেন এবং বহুদিন ধরে বসে থাকেন কোন ভাল চাকরির আশায়, তাহলে আপনার জন্য চলে এসেছে একটি সুবর্ণ সুযোগ। সম্প্রতি মাসিক ২২ হাজার টাকা বেতনে বিভিন্ন পদে কর্মী নিয়োগের কথা ঘোষণা করা হয়েছে HDFC Bank Careers ব্যাংকের তরফে। এক্ষেত্রে কোন একটি বা দুটি জায়গা থেকে নয় সারা দেশের যে কোন প্রান্ত থেকে নারী পুরুষ নির্বিশেষে সকলে আবেদন জানাতে পারবেন এখানে।

তার জন্য শুধুমাত্র উচ্চ মাধ্যমিক পাস করে থাকতে হবে। সবচেয়ে বড় কথা হল এখানে কোন লিখিত পরীক্ষা ছাড়াই কেবল একটি মৌখিক ইন্টারভিউ এর মাধ্যমে যাচাই করে প্রার্থীদের নিয়োগ করা হবে বিভিন্ন কাজকর্মে। আর কথা না বাড়িয়ে দেখে নেওয়া যাক এই চাকরিতে আবেদন করার প্রক্রিয়া, শিক্ষাগত যোগ্যতা, আবেদনের শেষ তারিখ ইত্যাদি বিষয়ে।

Ads

নিয়োগকারী সংস্থা

HDFC Bank এ সরাসরি নিয়োগ হবে বিভিন্ন পদে। অনলাইনে ও অফলাইনে আবেদন করা যাবে। নিচে সমস্ত ডিটেইলস দেওয়া রয়েছে। নির্দিষ্ট প্রক্রিয়ার মাধ্যমে যোগ্য প্রার্থীদের যাচাই করার পর HDFC Bank Careers ব্যাংক মারফত সারা দেশ জুড়ে এর বিভিন্ন শাখায় তাদের নিয়োগ দেওয়া হবে।

Advertisement

শূন্য পদের নাম

ভারতের অন্যতম বৃহৎ প্রাইভেট সেক্টর ব্যাংক HDFC ব্যাংক এর পক্ষ থেকে কিছুদিন আগে এই নিয়োগের ঘোষণা করা হয়েছে এবং বলা হয়েছে শীঘ্রই এই নিয়োগের কাজ সম্পূর্ণ করা হবে। প্রধানত ইন্সিওরেন্স এবং ফিন্যান্স বিভাগীয় কাজকর্মের বিভিন্ন শূন্য পদের জন্য এখানে নিয়োগ প্রক্রিয়া করা হবে। এখানে সব মিলিয়ে মোট শূন্য পদের সংখ্যা হল ২০০ টি তবে এই সংখ্যা বাড়তে পারে। এবার জেনে নিন এই চাকরি আবেদন পদ্ধতি, নিয়োগ পদ্ধতি, শিক্ষাগত যোগ্যতা ইত্যাদি বিষয়ে।

Advertisement

শিক্ষাগত যোগ্যতা ও বয়স

HDFC ব্যাংকের এই চাকরির জন্য আবেদন করতে গেলে একজন প্রার্থীকে যে কোন সরকার স্বীকৃত বোর্ডের অধীনে নূন্যতম উচ্চ মাধ্যমিক বা সমতুল্য কোন পরীক্ষায় উত্তীর্ণ হয়ে থাকতে হবে। এর সঙ্গে কম্পিউটারের জ্ঞান থাকাকেও আবশ্যক বলা হয়েছে। এছাড়াও উপরোক্ত পদে পূর্ব অভিজ্ঞতা থাকা সম্পন্ন ব্যক্তিরা অগ্রাধিকার পাবেন।
এক্ষেত্রে আবেদন করতে গেলে একজন প্রার্থীকে অবশ্যই সর্বনিম্ন ১৮ থেকে সর্বোচ্চ ৩২ বছর বয়সের মধ্যে হতে হবে। এক্ষেত্রে বয়সসীমা হিসাব করতে হবে ১৫ ই আগস্ট ২০২৩ তারিখ অনুযায়ী।

Ads

আবেদন পদ্ধতি

সদ্য প্রকাশিত হওয়া HDFC ব্যাংকের এই চাকরির ক্ষেত্রে (HDFC Bank Careers) আবেদনের জন্য অনলাইন প্রক্রিয়া অনুসরণ করতে হবে। তবে অফলাইনেও আবেদন করতে পারেন। সেটার ইন্টারভিউ আগে হবে।
১. সর্বপ্রথম এই নিয়োগের বিজ্ঞপ্তি ওয়েবসাইট থেকে প্রকাশিত হয়েছে সেই অফিসিয়াল ওয়েবসাইট ভিজিট করতে হবে।
২. আবেদন করতে হলে নাম, ইমেইল আইডি, মোবাইল নম্বর দিতে হবে।
আবেদনের আগে নিজের ডকুমেন্টস (HDFC Bank careers resume upload), CV, Photo ও একাডেমিক সার্টিফিকেট এর প্রতিলিপি বা জেরক্স সাথে রাখতে হবে।

আর সরাসরি আবেদন করতে corporatehrdepartment7@gmail.com এই ইমেইল আইডিতে সরাসরি নিজেদের বায়োডাটা এবং একটি কভার লেটার পাঠিয়েও আপনারা আবেদন জানাতে পারেন। এ সম্পর্কে আরো বিস্তারিত জানতে হলে HDFC Bank Careers এর নিচের দেওয়া যে কোন একটি ফোন নাম্বারে কল করুন।
Ph no. 7003956832. আপনার সমস্ত প্রশ্নের উত্তর এই হেল্প লাইন নম্বরে পেয়ে যাবেন।

প্রয়োজনীয় নথিপত্র

  • এক কপি রঙিন পাসপোর্ট সাইজের ছবি এবং সিগনেচার।
  • পরিচয় পত্রের এক কপি প্রমাণ যেমন আধার কার্ড বা ভোটার কার্ড বা প্যান কার্ড বা পাসপোর্ট ইত্যাদি।
  • বয়সের এক কপি ফরম্যাট যেমন বার্থ সার্টিফিকেট বা আধার কার্ড বা মাধ্যমিকের অ্যাডমিট ইত্যাদি।
  • প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতার প্রমাণ
  • এক কপি আপডেটেড বায়োডাটা।
  • আবেদনকারীর কাজের ক্ষেত্রে পূর্ব অভিজ্ঞতা থাকলে তার প্রমাণ।

নিয়োগ পদ্ধতি

এক্ষেত্রে HDFC Bank Careers নিয়োগের জন্য কোন রকম লিখিত অনলাইন পরীক্ষা আয়োজন করা হবে না। সমস্ত ইচ্ছাকে আবেদনকারীদের আবেদন পত্র পাওয়ার পর যোগ্যতা অনুযায়ী তাদেরকে শর্টলিস্ট করে ডেকে নেওয়া হবে সরাসরি ইন্টারভিউয়ের জন্য।‌ এই ইন্টারভিউ পর্যায়ে তাদের পার্সোনালিটি টেস্ট এবং অরিজিনাল ডকুমেন্টস যাচাই করার পর চূড়ান্ত মেধা তালিকা প্রকাশ করা হবে। সেই তালিকায় নাম থাকা সকল প্রার্থীদের হাতে তুলে দেওয়া হবে নিয়োগ পত্র। বিস্তারিত জানতে উপরের নম্বরে ফোন করুন।

Click Here

বেতন ক্রম

HDFC ব্যাংকের HDFC Bank Careers এই চাকরির ক্ষেত্রে নিয়োগের পর প্রত্যেক কর্মীকে মাসিক ১৫,৫৬০ টাকা থেকে বেতন প্রদান করা শুরু হবে। তবে পরে এই বেতন বাড়তে বাড়তে ২৫,৩০০ টাকা পর্যন্ত হতে পারে। এছাড়াও থাকছে প্রভিডেন্ট ফান্ড, ইন্সেন্টিভ, ইএসআই ইত্যাদি সুবিধা।

আরও পড়ুন, চাকরি পাচ্ছেন না? এই ব্যবসা করে অনেকেই বড়লোক হয়েছে।

আবেদনের নির্দিষ্ট সময়সীমা

এই চাকরির জন্য আবেদন প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে ইতিমধ্যেই গত ৫ ই সেপ্টেম্বর থেকে ২০২৩ তারিখ থেকে। সংস্থার তরফে জানানো হয়েছে এই প্রক্রিয়া চলবে আগামী ২০ সেপ্টেম্বর ২০২৩ পর্যন্ত। তবে যারা আগে আবেদন করবেন তাদের ইন্টারভিউ ও যোগ্য হলে আগে নিয়োগ হবে। তাই দেরি না করে আগে থেকেই HDFC Bank Careers আবেদন প্রক্রিয়া সম্পন্ন করে ফেলুন।

সুখবর বাংলা

Leave a Comment

Advertisement