এই ব্যবসা শুরু করলেই মাসে আয় লাখ টাকা! গল্প নয়, সত্যি দেখুন প্রমাণ সহ।

বর্তমানে চাকরির বাজারে বেহাল দশা। তাই ব্যবসা করা বেশ লাভজনক। কেন্দ্র হোক বা রাজ্য, মহামারীর সময় থেকেই আর্থিক বিপর্যয় যেন পিছু ছাড়ছে না। যদিও বর্তমানে প্রতিযোগিতা অনেকটাই বেড়ে গেছে আগে থেকে। তবে বেশ কিছু New Business ট্রাই করতে পারলে জীবনে আর অন্য দিকে ফিরে তাকাতে হবে না। তাহলে আর দের না করে চলুন, দেখে নেয়া যাক বেশ কয়েকটি নতুন ধরণের ব্যবসা, যা করলে আপনি অল্প দিনেই জীবনের মোড় ঘুরিয়ে দিতে পারবেন খুব সহজেই।

Advertisement

নতুন ব্যবসা শুরু করতে জেনে রাখুন বেশ কিছু নতুন আইডিয়া।

দারুন চাহিদা এই বিজনেস এর যা একবার শুরু করলে নিশ্চিত রোজগার প্রতিমাসে। বর্তমানে চাকরির বাজারের অবস্থা খুবই খারাপ। দৈনন্দিন মূল্য বৃদ্ধির বাজারে শুধুমাত্র চাকরি করে সংসার চালানোটা খুবই সমস্যার হয়ে দাড়িয়েছে। সেই জন্য অনেকেই বর্তমানে চাকরির সাথে সাথে ব্যবসা করার চেষ্টা  করে বা নিজের নামে কিছু একটা ব্যাবসা শুরু করার কথা ভাবে, সেই সকল নাগরিকেদের জন্য আজকের এই আলোচনাতে আমরা একটি নতুন বিজনেস আইডিয়া নিয়ে এসেছি।

আজকের প্রতিবেদনে গাড়ির মেরামতের ব্যবসার কথা নিয়ে আলোচনা করতে চলেছি। গাড়ির চাহিদা প্রতিদিন বৃদ্ধি পাচ্ছে ফলত  গাড়ির পার্টের ব্যবসার চাহিদা খুবই বেড়েছে আজকাল। এই ব্যবসার জন্য দরকারি সকল জিনিস পত্র সম্পর্কে জেনে নিন:-
1. গাড়ি সম্পর্কে ধারণা থাকাঃ-
গাড়ি সম্পর্কে ধারণা থাকা বাধ্যতামূলক। মডেল, চাকা, গিয়ার, কাচ, চেয়ার, ইঞ্জিন সম্পর্কে ধারণা রাখতে হবে। এক্সক্লুসিভ গাড়ি সম্পর্কে জেনে রাখা ভালো। এছাড়াও বর্তমান সময়ে বাজারে কোন গাড়ির চাহিদা বেশি সেই সম্পর্কে আলোচনা করে নেওয়া প্রয়োজন।

Ads

2. ভালো জায়গায় দোকান খোলাঃ-
যে প্রকারের দোকান ই হোক না কেনো আমাদের উচিত মার্কেট প্লেসে কেনা বা ভাড়া নেওয়া। যেখানে সকলে গাড়ি নিয়ে যাওয়া আসা করতে পারে সহজে। কোন জনবহুল এলাকাতে এই দোকান হলে ভালো রোজগার করা হতে পারে। স্কুল, কলেজ, মেন রোড, হাই রোড এই সকল স্থানে দোকান থাকলে ব্যবসায় মুনাফা বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা বেশি থাকে।

Advertisement

দুয়ারে সরকার ক্যাম্পে মিলছে মমতার স্পেশাল বার্তা! আগে জানলে আগে পাবেন, দেখুন।

3. সার্ভে করাঃ-
নতুন বিজনেস আইডিয়া নিয়ে সবার আগে সার্ভে করা খুবই প্রয়োজন বলে মনে করা হচ্ছে। আগের থেকে সকল প্রকার নতুন ও পুরনো গাড়ি, গাড়ির পার্টস, মডেল, ইঞ্জিন, দাম নিয়ে জেনে রাখা প্রয়োজন। নইলে ভবিষ্যতে সমস্যা বৃদ্ধি পাওয়ার সম্ভাবনা বেশি থাকে। এছাড়াও এই ধরণের কাজে অভিজ্ঞ বা আগের থেকে যুক্ত সকলের থেকে কি অভিজ্ঞতা সংগ্রহ করতে পারেন।

Advertisement

এপ্রিলে বদলে গেল সুদের হার, ব্যাংকে টাকা রাখার আগে দেখে নিন কোন ব্যাংকে কত সুদ।

4. দাম সম্পর্কে সচেতন হওয়াঃ-New Business Idea চালু করার জন্য মার্কেটের দাম সম্পর্কে সচেতন হওয়া দরকার। কারণ ক্রেতারা সর্বদা যেখানে দাম কম পাবে সেখানেই গিয়ে জিনিস কিনতে বেশি উদ্যোগী হন। সেই জন্য সকলের উচিত যে নিজের আশেপাশের সকল দোকানের থেকে দাম কম করে রাখা। তাহলে ব্যবসায় মুনাফা পাওয়া সম্ভব।
Written by Mukta Barai.

Ads

সম্পাদক

Leave a Comment

Advertisement