LPG Price Today – চলতি মাস থেকে বাড়ছে এই জিনিসগুলির মূল্য, না জানলে আপসোস করতে হবে।

LPG Price Today – গ্যাস সিলিন্ডারের দামও কি বৃদ্ধি পাচ্ছে?

প্রতিনিয়ত বেড়েই চলেছে নিত্যপ্রয়োজনীয় জিনিসের মূল্য (LPG Price Today)। যদিও তার সাথে পাল্লা দিয়ে বাড়ছে না সকল সাধারণ মানুষের বেতন বা মাসিক আয়। ফলে সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে প্রায় সকল সাধারণ মানুষকে। আবারও এরকম পরিস্থিতির সম্মুখীন হতে হবে আমজনতাকে। কারণে চলতি মাসে বাড়তে চলেছে বেশ কয়েকটি জিনিসের মূল্য।

Advertisement

১) টোল ট্যাক্সের পরিমান বৃদ্ধি-
সংবাদ মাধ্যম সূত্রে খবর, চলতি মাসের শুরু থেকেই বাড়তে চলেছে টোল ট্যাক্সের পরিমান। এবার থেকে যাত্রীদের ট্যাক্স দিতে বেশি টাকা গুনতে হবে। বিশেষত যমুনা এক্সপ্রেসওয়েতে বাড়ছে ট্যাক্সের পরিমান। নতুন নিয়ম অনুসারে, ছোট গাড়ি ও বাণিজ্যিক যানবাহনের ক্ষেত্রে এই এক্সপ্রেসওয়ের উপর দিয়ে ভ্রমণ করলে আগের থেকে বেশি অর্থাৎ প্রতি কিলোমিটারে যথাক্রমে ১০ পয়সা ও ৫২ পয়সা বেশি টোল ট্যাক্স দিতে হবে। (LPG Price Today)

SBI এর এই 1টি নিয়ম না মানলে জমা দেওয়া যাবে না টাকা

২) গ্যাস সিলিন্ডারের দাম বাড়তে পারে-
প্রতি মাসের শুরুর দিকেই সরকারি তেল কোম্পানিগুলি গ্যাস সিলিন্ডারের দাম নতুনভাবে নির্ণয় করে। তাই সম্ভবত সেপ্টেম্বর মাসের প্রথম সপ্তাহে নির্ণয় করা হবে গ্যাস সিলিন্ডারের নতুন দাম। ফলে ফের বৃদ্ধি হতে পারে দাম, এমনটাই মনে করা হচ্ছে।

Ads

৩) বীমা পলিসির প্রিমিয়াম কমবে-
সম্প্রতি সংবাদ মাধ্যমের একটি রিপোর্টে IRDAI (Insurance Regulatory and Development Authority of India) সূত্রে জানা গেছে, ১ সেপ্টেম্বর থেকে পলিসির প্রিমিয়াম কমতে চলেছে। সাধারণ বীমার নিয়মের অধীনে IRDAI এর নতুন নিয়মে বীমা হোল্ডারদের এজেন্টকে ৩০-৩৫ শতাংশ নয়, ২০ শতাংশ কমিশন দিতে হবে। যার ফলে বীমা হোল্ডারদের প্রিমিয়ামের অঙ্ক কমে যাবে। (LPG Price Today)

Advertisement

পুজোর আগেই পশ্চিমবঙ্গের পুলিশকর্মীদের জন্য বেতনবৃদ্ধি সহ, একগুচ্ছ ঘোষণা মুখ্যমন্ত্রীর

৪) বাড়ি কেনার খরচ বৃদ্ধি-
এই মাস থেকে বাড়ি কিনতে চাইলে খরচ বাড়বে। সম্প্রতি সংবাদ মাধ্যম সূত্রে খবর, সরকার গাজিয়াবাদে সার্কেল রেটের দাম বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। যদিও এই সার্কেল রেট ২-৪ শতাংশ বাড়বে বলে খবর। (LPG Price Today)
এই সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েব পোর্টালটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak.

Advertisement

আজ DA মামলার শুনানিতে কি হল?

সম্পাদক

Leave a Comment

Advertisement