5 হাজার টাকায় শুরু করুন নতুন ব্যবসা। মহিলা-পুরুষ উভয়েই করতে পারবেন। বিশদে দেখুন।

নতুন নতুন ব্যবসার চমকপ্রদ আইডিয়া নিয়ে আসি আপনাদের জন্য। এবারেও নতুন আরেক Business – এর আইডিয়া। মাত্রা 5 হাজার দিয়েই শুরু করে ফেলুন এই নতুন ব্যবসা। তাহলে আর দেরি কিসের? চলুন দেখে নেওয়া যাক এই প্রতিবেদন।

Advertisement

Business করতে গেলে চিন্তামুক্ত থাকলেই Low Investment এর ব্যবসাও এগোবে ঝড়ের গতিতে।

বাড়িতে বসে থেকে হতাস? কি করবেন ভেবে পাচ্ছেন না। আর দেরি না করে মাত্র 5 হাজার টাকা দিয়েই শুরু করুন এই চমকপ্রদ Business. হয়তো ভাবছেন, এতো কম টাকাতে আবার কি Business? চেষ্টা থাকলে সব সম্ভব। সেই Business করাই শ্রেয় যার High Demand বাজারে থাকে বারো মাস। আজকের আলোচনায় এমন ব্যবসার কথাই বলা হবে।

বিগত দিনে একটি বলিউডের হিট মুভি যার নাম, “প্যাড ম্যান”। এই সিনেমাতে অভিনয় করেছিলেন বিখ্যাত বলিউড তারকা অক্ষয় কুমার। ভারতবর্ষের এই বিপুল জনবসতিতে মায়েদের পাশে দাঁড়ানোর এক সুবর্ণ সুযোগ। আজকের আলোচনায় থাকছে মায়েদের ব্যবহৃত স্যানিটারি ন্যাপকিন বা Sanitary Pad. চলুন জেনে নেওয়া যাক।

Ads

এই ব্যবসা কেন করবেন? এই Business এর মার্কেট ডিমান্ড প্রতিনিয়ত বেড়েই চলেছে। কারণ মায়েদের মধ্যে বাড়ছে সচেতনতা। দিন দিন যোগাযোগ ব্যবস্থার উন্নতিও ঘটছে। ফলে প্রোডাক্ট সংক্রান্ত সব কিছুই খুব দ্রুত পৌঁছে যাচ্ছে প্রত্যন্ত অঞ্চলে। আর এই Business করে বেশ ভালো লাভ করাও সম্ভব। আর ব্যবসা শুরু করাও যাবে অল্প টাকায়।

Advertisement

এককালীন স্বল্প বিনিয়োগ করে ব্যবসায় মাসে মাসে কামান 60 হাজার। শীতের সময় শুরু করলেই মালামাল!

কি কি দিয়ে শুরু করতে হবে?
এই স্যানিটারি প্যাড বানানোর জন্য যে সকল পদার্থ দরকার তা হল তুল, আথা, ফেব্রিক, প্যাকেট, স্টিকার, প্যাকেট ইত্যাদি। এই সকল ধরণের জিনিস একসাথেই আপনি হাওড়া বাধাঘাট মার্কেটে পেয়ে যাবেন। এই ক্ষেত্রে কেন্দ্রের থেকে লোন প্রদান করা হয়ে থাকে। এছাড়া বাঁকুড়া, মেদিনীপুরের বিভিন্ন NGO সংস্থা এই বিষয়ে ত্রেনিং দিয়েও থাকে।

Advertisement

এই Business করতে গেলে আপনাকে একটি 10*10 ফুট আকারের ঘরের ব্যবস্থা করতে হবে। এর সাথে লাগবে 4-5 জন কর্মী। এতেই আপনি খুব সহজে তৈরি করে ফেলতে পারবেন একটি ইউনিট। এতে প্রতি ঘণ্টায় 10 প্যাকেট মাল অনায়াসে তৈরি করে ফেলা সম্ভব। সব মিলিয়ে খরচ হয় প্যাড পিছু 1.5 টাকা। সুতরাং লাভের অংশ কতটা থাকে, তার আন্দাজ করাই যায়।

Ads

তবে এইভাবে প্রোডাকশন ইউনিট তৈরি করে যেমন Business করা সম্ভব তেমন করে নতুন নতুন জায়গাতে নিজের প্রোডাক্ট নিয়ে গিয়ে সবার সাথে পরিচয় করানো বেশ কার্যকরী। সমাজের একটু পিছিয়ে পড়া মানুষের কাছে যদি প্রোডাক্ট পৌঁছে দেওয়া যায়, তাহলে যেমন সামাজিক কাজ হয়, তেমন হয় নিজের আয়।

মাত্র 5000 টাকা পোষ্ট অফিসে রেখে, এই ব্যবসা করে মাসে লাখ টাকা আয় করুন।

এই ধরণের Business করে বেশ লাভবান হতে পারবেন আপনিও। তবে Business করতে নামার আগে সমস্ত ধরণের খোঁজ খবর নিয়ে তার পরেই শুরু করুন। আপনার আরও কিছু বিস্তারিত জানার থাকলে অবশ্যই জানান কমেন্ট বক্সে। ধন্যবাদ। Written by Mukta Barai.

সম্পাদক

Leave a Comment

Advertisement