LPG Rate 2023 – বেড়ে গেল গ্যাসের দাম! বছরের শুরুতেই মাথায় হাত মধ্যবিত্তের। কোথায় কত হচ্ছে, দেখুন।

বেশ কয়েক মাস গ্যাসের দাম স্থির থাকলেও এবারে পশ্চিমবঙ্গ সহ বিভিন্ন রাজ্যেই বাড়ছে LPG Rate. সিলিন্ডারের দাম বাড়ায় সাধারণ মানুষের মধ্যে এই নতুন বছরে বাড়তে চলেছে অস্বস্তি। মাসে মাসে পকেট থেকে খরচ হবে বাড়তি টাকা। কোন রাজ্যে কত হচ্ছে এই নতুন দাম, আজকের প্রতিবেদনে তা জেনে নেওয়া যাক।

Advertisement

LPG Rate নিয়ে নতুন বছরে সাধারণের অস্বস্তি বাড়ছে।

ভারতবাসীর ঘরে ঘরে গ্যাস পৌঁছে দিতে কেন্দ্রের উজ্জ্বলা যোজনা প্রকল্প নজর কেড়েছে। তবে এবারে LPG Rate বাড়তে চলেছে। এর ফলে সাধারণ মানুষকে গ্যাস কিনতে হবে এই নতুন দামেই। বেশ কয়েক মাস ধরেই এই গ্যাসের দাম ছিল অপরিবর্তিত। তবে এবারে দাম বেড়ে নতুন দাম কত হচ্ছে তা জেনে নেওয়া যাক।

কোলকাতা শহরে গত বছর পর্যন্ত বানিজ্যিক গ্যাসের দাম ছিল 1844.50/-, যা এবারে বাড়তে চলেছে। এক্ষেত্রে নতুন করে 25/- বেড়ে নতুন LPG Rate হচ্ছে 1869 টাকা 50 পয়সা। এই মূল্যবৃদ্ধি যে শুধুমাত্র পশ্চিমবঙ্গেই হচ্ছে, তা নয়। দিল্লী, মুম্বাই, চেন্নাইতেও একই হারে বাড়তে চলেছে এই বানিজ্যিক গ্যাসের দাম।

Ads

Jio লঞ্চ করলো 2023 সালের সেরা Recharge Plan! আজ থেকেই চালু। দেখলে মন ভরে যাবে।

দিল্লীতে এই LPG Rate হচ্ছে 1,769 টাকা, মুম্বাইতে হচ্ছে 1,721 টাকা আর অপরদিকে চেন্নাইতে হচ্ছে 1,971 টাকা। পশ্চিমবঙ্গে এই গ্যাসের দাম দিল্লী এবং মুম্বাই থেকে বেশ খানিকটাই বেশি। তবে চেন্নাই এর থেকে LPG Rate বেশ কম। তবে ডোমেস্টিক গ্যাসের দাম কেমন থাকবে 2023 সালে, তা জেনে নেওয়া যাক।

Advertisement

তবে বাজারে দ্রব্যমূল্যের উর্দ্ধগতির সাথে সাথে এই LPG রেট বেড়ে যাবার ফলে ক্ষতিগ্রস্ত হতে চলেছেন বিভিন্ন রেস্তোরাঁ, হোটেল, স্ট্রীট ফুডের দোকান, মিষ্টির দোকান, LPG অটো সহ যারা যারা ব্যবহার করেন এই বানিজ্যিক LPG গ্যাস। এর প্রভাব পড়তে চলেছে সাধারণ মানুষের ওপরেও। কারণ বিভিন্ন জিনিসের বাজার মূল্য অনেকাংশে নির্ভরশীল থাকে এই গ্যাসের দামের ওপরে।

Advertisement

জানুয়ারিতে রেশন কার্ডে পরিবার পিছু পাবেন 1000 টাকা, বিরাট উপহার সরকারের।

এমন আরও গুরুত্বপূর্ণ নানা বিষয় যেমন চাকরী, ব্যবসা, বিনিয়োগ, ব্যাংক, LIC, রাশিফল, টেলিকম রিচার্জ অফার, সরকারি ও বেসরকারি প্রকল্প ইত্যাদি নানা বিষয়ে আপডেট পেতে নজর রাখুন আমাদের ওয়েবসাইটে। আপনার সুচিন্তিত মতামত জানান আমদের কমেন্ট বক্সে। ধন্যবাদ।
Written by Mukta Barai.

Ads

সম্পাদক

2 thoughts on “LPG Rate 2023 – বেড়ে গেল গ্যাসের দাম! বছরের শুরুতেই মাথায় হাত মধ্যবিত্তের। কোথায় কত হচ্ছে, দেখুন।”

Leave a Comment

Advertisement