পশ্চিমবঙ্গের সরকারি কর্মীদের বেতন Salary ও পেনশন নিয়ে নবান্নের বিজ্ঞপ্তি, না মানলে অর্থ দপ্তরের আইনভঙ্গ হবে – মুখ্যমন্ত্রী।

অক্টোবরের মতো Salary পেতে যাতে দেরি না হয় সে বিষয়ে সতর্ক করল রাজ্য।

গত অক্টোবরে রাজ্য সরকারি কর্মীদের Salary দেবার নির্দেশ দেওয়া হয়েছিল আগেভাগেই। তবে রাজ্যের বিপুল সংখ্যক কর্মীদের এই Salary দেবার প্রক্রিয়াকে সঠিকভাবে পরিচালনা করতে গিয়ে অনেকেরই বেতনের টাকা একাউন্টে ঢুকতে একটু দেরি হয়েছিল। তবে এবারে যাতে আগের মতো না হয়, সে বিষয়ে আগে থেকেইই সতর্ক করে দিল নবান্ন।

Advertisement

প্রতি মাসের বেতন নিয়ম করেই একাউন্টে ঢোকে একেবারে মাসের শেষের দিনেই যাতে সরকারি কর্মীরা মাস পয়লা বেতন তুলতে পারেন। রাজ্যের মুখ্যমন্ত্রী এই বিষয়ে রীতিমতো গর্বিত। তবে পুজোর মাসে সরকার, কর্মীদের বেতনের ব্যবস্থা করা হয় আগে থেকেই। কারণ এই মাসে ছুটির একটা ব্যাপার তো থাকেই, তার পাশাপাশি কেনাকাটার বিষয়েও নজর রাখা হয়।

এই অক্টোবর মাসে রাজ্যের সকল কর্মীদের Salary বিল পাঠানোর শেষ তারিখ আগে থেকেই নির্দিষ্ট করে দেওয়া হয়েছে। এই বিল পাঠানোর শেষ তারিখ হল আজ তথা 15.10.2022. এক্ষেত্রে কড়া বার্তা দিয়ে বলা হয়েছে, যেই সকল রাজ্য সরকারি অফিস তার সরকারি কর্মীদের স্যালারি আজকের মধ্যে সাবমিট করতে পারবেন না তাদের এমাসে মাইনে হবে না।

Ads

দীপাবলিতেও বোনাস! সরকারি কর্মীদের লক্ষ্মীবারে সুখবর। পেনশন কবে? পড়ে দেখুন।

এছাড়া এই বিষয়ে আগেই অর্থাৎ গত 21.09.2022 তারিখে 3940-F(Y)  মেমো নাম্বার এর একটি বিজ্ঞপ্তি দিয়ে বলা হয়েছিল যে এই মাসের সরকারি কর্মীদের বেতন তাদের একাউন্টে ঢুকবে 21.10.2022 তারিখের মধ্যেই। কিন্তু যারা রাজ্য সরকারের অধীনে পেনশনভোগী রয়েছেন, তাদের পেনশন পেতে দেরি হবে।

Advertisement

রাজ্য সরকারী কর্মীদের বকেয়া ডিএ নিয়ে আগামীকালই সিদ্ধান্ত নিচ্ছে পশ্চিমবঙ্গ সরকার, মুখ্যমন্ত্রীর দপ্তরে ফাইল গেল।

রাজ্যের পেনশন ভোগীদের পেনশন পেতে আগামী 01.11.2022 তারিখ পর্যন্ত অপেক্ষা করতে হবে। এ ছাড়াও রাজ্যের যে সকল প্রকল্প রয়েছে যেমন জয় বাংলা, লক্ষ্মীর ভান্ডার ইত্যাদি, সেগুলি নিয়ম মেনেই হবে। দুর্গাপুজোতে পুজো বোনাস পেলেও সরকারি কর্মীদের এই দীপাবলিতে আগাম বেতন অনেকটা বোনাসের মতোই কার্যকরী হবে বলেই খুশি সরকারি কর্মীরা। এমন আরও খবর পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ।

Advertisement

Written by Mukta Barai.

Ads

সম্পাদক

1 thought on “পশ্চিমবঙ্গের সরকারি কর্মীদের বেতন Salary ও পেনশন নিয়ে নবান্নের বিজ্ঞপ্তি, না মানলে অর্থ দপ্তরের আইনভঙ্গ হবে – মুখ্যমন্ত্রী।”

Leave a Comment

Advertisement