পুজোর আগেই SSC তে প্রচুর পদে নিয়োগ, লাগবে না 1 টাকাও।

জেনে নিন SSC তে আবেদন সংক্রান্ত বিস্তারিত তথ্য।

সরকারি চাকরির ইচ্ছে রয়েছেন (SSC)? এই তো স্বপ্ন পূরণের সুযোগ। সম্প্রতি SSC এর তরফ থেকে কর্মী নিয়োগ সংক্রান্ত বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা, বয়সসীমা, আবেদনের শেষ তারিখ ইত্যাদি সম্পর্কে জানতে হলে এই প্রতিবেদনটি অবশ্যই পড়তে হবে।

Advertisement

নিয়োগ পদের নাম – SSC CGL (Combined Graduate Level).
Group B- (Assistant Audit Officer, Assistant Section Officer, Assistant Accounts Officer, Inspector, Inspector of Income Tax, Inspector, Central Excise, Inspector (Examiner), Inspector (Preventive Officer), Sub Inspector, Sub-Inspector/ Junior Intelligence Officer, Assistant Enforcement Officer, Inspector Posts, Assistant, Divisional Accountant, Junior Statistical Officer.)

Group C- (Accountant, Accountant/ Junior Accountant, Auditor, Postal Assistant/ Sorting Assistant, Sub-Inspector, Senior Secretariat Assistant/ Upper Division Clerks, Upper Division Clerks, Senior Administrative Assistant, Tax Assistant.)

Ads

Aadhaar Card এর তথ্য বা ছবি বদলাবেন? তাহলে অবশ্যই এই 1 টি পদ্ধতি দেখুন

মোট শূন্যপদের সংখ্যা– প্রায় ২০ হাজারের বেশি শূন্যপদে নিয়োগ করা হবে।
শিক্ষাগত যোগ্যতা– উল্লেখিত পদে আবেদন করতে হলে আবেদনকারীকে অবশ্যই স্নাতক পাশ করতে হবে।

Advertisement

বয়স সীমা– গ্রুপ-বি এবং গ্রুপ-সি পদে আবেদন করতে হবে আবেদনকারীর বয়স ১৮ থেকে সর্বোচ্চ ৩০ বছরের মধ্যে হতে হবে। এক্ষেত্রে আবেদনকারীদের মধ্যে সরকারি নিয়ম অনুসারে নির্দিষ্ট জাতিগোষ্ঠীর চাকরিপ্রার্থীদের দেওয়া হবে বয়সের ক্ষেত্রে ছাড়। SC, ST জাতিগোষ্ঠীর চাকরিপ্রার্থীরা পাবেন ৫ বছরের ছাড়। এছাড়া OBC শ্রেণীর জাতিগোষ্ঠীর চাকরিপ্রার্থীরা পাবেন ৩ বছরের ছাড়। PwBD শ্রেণীর জাতিগোষ্ঠীর চাকরিপ্রার্থীরা পাবেন ১০-১৫ বছরের ছাড়।

Advertisement

আবেদন প্রক্রিয়া– কেবলমাত্র অনলাইনের মাধ্যমে করা যাবে আবেদন। এরজন্য প্রথমে SSC বা স্টাফ সিলেকশন কমিশনের অফিশিয়াল ওয়েবসাইট ওপেন করতে হবে।সমস্ত তথ্য দিয়ে রেজিস্ট্রেশন করতে হবে।
এরপর নির্দিষ্ট তথ্য দিয়ে log in করতে হবে। আবেদনপত্র পূরণ করতে হবে। শেষে আবেদন ফি দিতে হবে।
রেজিস্ট্রেশন করা থাকলে নতুন করে তা করতে হবে না। তবে পুরনো নির্দিষ্ট তথ্য দিয়ে log in করতে হবে। এরপর আবেদন করতে হবে।

Ads

বাজারে প্রচুর চাহিদা, মাত্র 2 হাজার টাকা দিয়ে শুরু করুন এই ব্যবসা পরিকল্পনা, মাসিক আয় 30 হাজার, লসের চান্স নেই

আবেদন ফি– জেনারেল ক্যাটাগরীর চাকরিপ্রার্থীদের আবেদন ফি হিসেবে ১০০ টাকা ধার্য করা হয়েছে। এছাড়া SC, ST, PwBD, Ex-serviceman এবং মহিলা আবেদনকারীদের আবেদন ফি হিসেবে ১ টাকাও লাগবে না।

তবে আবেদন ফি জমা দিতে হলে নেট ব্যাঙ্কিং, UPI, Rupay Credit বা Debit card, Visa, Mastercard, Maestro এর মাধ্যমে করা যাবে। অনলাইনে আবেদন ফি জমার শেষ তারিখ ৯ অক্টোবর, ২০২২.
অফলাইনে আবেদন ফি জমা দিতে হলে State Bank of India এর মাধ্যমে জমা করা যাবে। অফলাইনে আবেদন ফি জমার শেষ তারিখ অক্টোবর, ২০২২.
নিয়োগ প্রক্রিয়া– দুটি ধাপে পরীক্ষা নেওয়া হবে। পরীক্ষা হবে কম্পিউটার বেসড পরীক্ষার মাধ্যমে।

বেতন– এই নিয়োগের ক্ষেত্রে বিভিন্ন দপ্তরের বিভিন্ন পোস্টের জন্য আলাদা আলাদা বেতন কাঠামো রয়েছে। মাসিক বেতন ২৫,৫০০ টাকা-১,৫১,১০০ টাকা পর্যন্ত।
আবেদনের শেষ তারিখ– ৮ অক্টোবর, ২০২২.
অফিশিয়াল ওয়েবসাইট-
https://ssc.nic.in/
বিজ্ঞপ্তি-
https://ssc.nic.in/SSCFileServer/PortalManagement/UploadedFiles/notice_CGLE_17092022.pdf

চাকরি সম্পর্কিত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েবপোর্টালটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak.

জমানো পুরানো কয়েন বিক্রি করে পেয়ে যান 1 কোটি টাকা! কিভাবে করবেন জেনে নিন

সম্পাদক

Leave a Comment

Advertisement