Dearness Allowance – রাজ্য সরকারী কর্মীদের বকেয়া ডিএ দেওয়ার জন্য 7 দিন সময় দেওয়া হলো।

Dearness Allowance – ডিএ সম্পর্কিত নতুন আপডেট জেনে নিন।

বকেয়া ডিএ কবে পাওয়া যাবে (Dearness Allowance)? কার্যত এই প্রশ্নই ঘুরপাক খাচ্ছে সকল সরকারি কর্মচারীদের মনে। গত ২০ মে কলকাতা হাইকোর্ট এর তরফে রাজ্য সরকারকে নির্দেশ দেওয়া হয়েছিল বকেয়া ডিএ মেটানোর জন্য। দেওয়া হয়েছিল ৩ মাসের সময়ও। কিন্তু সেই সময়েরও হয়েছে ইতি। এবার? পুজোর আগে কি ডিএ পাওয়া যাবে?

Advertisement

সংবাদ মাধ্যম সূত্রে খবর, রাজ্য ইতিমধ্যেই রিভিউ পিটিশন দাখিল করেছে। আদালতও সেই আবেদন গ্রহণ করেছে। আগামী ২৯ আগস্ট বিচারপতি হরিশ টন্ডন ও বিচারপতি রবীন্দ্রনাথ সামন্তের ডিভিশন বেঞ্চে রিভিউ পিটিশনের শুনানি হবে। তবে তার আগেই কোন বক্তব্যের কথা জানাল কর্মচারীদের সংগঠন? (Dearness Allowance)

উচ্চশিক্ষা নিয়ে চিন্তিত? আগস্ট মাসের 5 টি স্কলারশিপে আবেদন করার সুযোগ রয়েছে

সময়মতো DA না পাওয়ায়, এর আগে বকেয়া মহার্ঘ ভাতা বা DA এর দাবিতে পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের কর্মচারীরা বৃহত্তর আন্দোলনের নামার হুঁশিয়ারি দিয়েছিলেন। তা এবার সত্যি হতে চলেছে। সংবাদ মাধ্যম সূত্রে খবর, কর্মচারীদের একাংশ পেনডাউনের দাবি তুলেছেন। এছাড়া বিভিন্ন কর্মসূচি পালনের পক্ষে সওয়াল করেছেন। (Dearness Allowance)

Ads

প্রসঙ্গত, রাজ্যের তরফে যে পিটিশন দাখিল করা হয়েছে, তার শুনানি আগামী ২৯ অগস্ট করা হবে। এ নিয়ে সরকারি কর্মচারী সংগঠনের দাবি, সেই রায় পুনর্বিবেচনা সংক্রান্ত কপি এখনও মেলেনি। তাই রাজ্যকে নোটিশ পাঠানো হয়েছে। (Dearness Allowance)

Advertisement

দুর্গা পুজোয় স্কুল ও অফিস ছুটি নিয়ে নতুন ঘোষণা মুখ্যমন্ত্রীর

নোটিশে কি বলা হয়েছে?
সরকারি কর্মচারী সংগঠনের নোটিশে বলা হয়েছে, কলকাতা হাইকোর্টের নির্দেশ মতো নির্দিষ্ট সময়সীমা শেষ হয়েছে। কিন্তু এখনও কোনো নতুন আপডেট মেলেনি। তাই রাজ্য সরকারকে আগামী ৭ দিন অর্থাৎ ১ সপ্তাহের মধ্যে চিঠির উত্তর দিতে হবে। এমনকি সেই উত্তর না মিললে আদালত অবমাননার মামলা দায়ের করার হুঁশিয়ারি দেওয়া হয়েছে। (Dearness Allowance)

Advertisement

বকেয়া ৩১ শতাংশ ডিএ ১৯ আগস্টের মধ্যে মিটিয়ে দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছিল। সময় শেষ হলেও মেলেনি বকেয়া ডিএ। তাই ইতিমধ্যে বিক্ষোভ মিছিলের পথে পা বাড়ানোর প্রস্তুতি নেওয়া হচ্ছে, এমনটাই খবর সংবাদ মাধ্যম সূত্রে।
এই সংক্রান্ত অন্যান্য খবরের আপডেট সবার আগে পেতে হলে এই ওয়েব পোর্টালটি ফলো করতে ভুলবেন না।
Written by Manika Basak.

Ads

আগামী সপ্তাহে বিপুল সংখ্যক নতুন শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি

সম্পাদক

Leave a Comment

Advertisement