Gram Panchayat Recruitment – 43,600 টাকা বেতনে পঞ্চায়েত সমিতিতে 8th পাশে চাকরির দারুন সুযোগ।

ইতিমধ্যে রাজ্যের তরফ থেকে একটি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশিত হয়েছে। পঞ্চায়েতের পিয়ন পদে কর্মী নিয়োগ বা Gram Panchayat Recruitment. আমরা জানি রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি আমাদের জন কল্যাণের তাগিদে একাধিক কল্যাণমূলক কাজ করে থাকেন এবং তিনি বিরাট কর্ম সংস্থানের চেষ্টা ও করছেন। তবে বরাবরই তিনি রাজ্যের যেকোনো গ্রাম গুলির দিকে বেশি নজর দিতেন।

Advertisement

WB Gram Panchayat Recruitment Post of Samiti Peon

গ্রামের মানুষদের কর্ম সংস্থানের ব্যবস্থা থেকে শুরু করে তাদের উন্নয়ন তিনি করে থাকেন। আর কিছু দিনের ব্যবধানেই লোকসভা ভোট। ভোটের মুখে তাই বিরাট এক ধামাকা দিচ্ছেন মাননীয়া মুখ্যমন্ত্রী। পশ্চিমবঙ্গের ২৩ টি জেলার অধীনস্থ যেকোনো বাসিন্দা এই পদের জন্য আবেদন জানাতে পারবেন। মহিলা ও পুরুষ উভয় প্রার্থীই পিয়ন পদে আবেদন জানতে পারবেন।

  • পদের নাম
  • বয়সসীমা
  • মাসিক বেতন
  • শিক্ষাগত যোগ্যতা
  • নিয়োগ পদ্ধতি
  • আবেদন পদ্ধতি

পদের নাম

এতক্ষন যে পদে কর্মী নিয়োগের বা Gram Panchayat Recruitment এর কথা আলোচনা করা হচ্ছিল সেই পদটির নাম হলো রাজ্যে পঞ্চায়েত সমিতির পিয়ন পদে কর্মী নিয়োগ বা West Bengal Panchayat Samiti Peon Recruitmet.

Ads

বয়স সীমা

পঞ্চায়েতে বা Gram Panchayat Recruitment এ পিয়ন পদে আবেদনে জন্য প্রার্থীকে অবশ্যই প্রাপ্ত বয়স্ক হতে হবে। আবেদনকারীর বয়স হতে হবে ১৪ থেকে ৪০ বছরের মধ্যে। তপশিলি জাতি ও তপশিলি উপজাতিদের ক্ষেত্রে ৫ বছর এবং ৩ বছর করে অতিরিক্ত ছাড় আছে।

Advertisement

আবারও 33 টি পঞ্চায়েতে 16 হাজার টাকা বেতনে নিয়োগ শুরু।

মাসিক বেতন

Gram Panchayat Recruitment বা গ্রাম পঞ্চায়েত সমিতিতে পিয়ন পদে যে নিয়োগ হবে তাদের মাসিক বেতন হবে ১৭,০০০ টাকা থেকে শুরু করে ৪৩,৬০০ টাকা পর্জন্ত।

Advertisement

শিক্ষাগত যোগ্যতা

চাকরিপ্রার্থীদের পরীক্ষার মাধ্যমে নিয়োগ করা হবে। এছাড়া সেইসব প্রার্থীরাই এই পরীক্ষায় বসতে পারবেন যারা কোনো স্বীকৃত বিদ্যালয় থেকে অষ্টম শ্রেণী পাশ করেছেন। অষ্টম শ্রেণী পাশ করা নিম্নতম যোগ্যতা এর থেকে অধিক যোগ্যতা সম্পন্ন ব্যক্তিরাও আবেদন জানাতে পারবেন। এছাড়া বাংলা ভাষা খুব ভালো পড়তে ও লিখতে জানতে হবে।

Ads
ব্লক ডেভেলপমেন্ট অফিসে নিয়োগ বা BDO Office Recruitment

নিয়োগ পদ্ধতি

মোট ৫০ নাম্বারের পরীক্ষার মাধ্যমে যোগ্য কর্মীদের (Gram Panchayat Recruitment) নির্বাচন করা হবে। ৪৩ নাম্বারের লিখিত পরীক্ষা যেখানে ইংরেজি, অঙ্ক, জেনারেল নলেজ প্রত্যেকটিতে ১০ নাম্বার করে থাকবে এবং বাংলায় ১৩ নাম্বারের পরীক্ষা নেওয়া হবে।

পশ্চিমবঙ্গের গ্রাম পঞ্চায়েতে কর্মী নিয়োগ। বেতন যোগ্যতা ও পরীক্ষার সিলেবাস দেখুন।

আবেদন পদ্ধতি

  • প্রথমে West Bengal Panchayet Recruitment Management System এর অফিসিয়াল ওয়েবসাইটে যেতে হবে।
  • এর পর Registar Now এ ক্লিক করতে হবে।
  • প্রোফাইল, এডিশনাল ইনফরমেশন ও ডকুমেন্টস আপলোড করে রেজিস্ট্রেসন কমপ্লিট করতে হবে।
  • তারপর আপনারা যে আধার কার্ড লিংকড নাম্বারটি দিয়েছেন সেখানে একটি OTP send kora হবে। সেই OTP টি ফিল আপ করে সাবমিট করে দিন।

সম্পাদক

Leave a Comment

Advertisement