WB Madhyamik Exam – মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য নয়া জরুরি ঘোষণা মধ্যশিক্ষা পর্ষদের তরফে, New Update 2022.

WB Madhyamik Exam – না মানলে পরীক্ষা দেওয়া যাবে না।

পশ্চিমবঙ্গের পড়ুয়াদের জন্য নতুন ঘোষণা মধ্যশিক্ষা পর্ষদের তরফে (WB Madhyamik Exam)। ঘোষণাটি করেন উপসচিব (পরীক্ষা) মহাশয়া মহুয়া বন্দ্যোপাধ্যায় (ভদ্র)। গত ১৯ তারিখ পরীক্ষার আগে রেজিস্ট্রেশন সংক্রান্ত সম্পূর্ণ নতুন নিয়ম জারি করা হয়েছে পর্ষদের তরফে। না মানলে বসা যাবে না মাধ্যমিক পরীক্ষায়।

Advertisement

বিজ্ঞপ্তির মাধ্যমে চেকলিস্ট যাচাইয়ের কথা জানানো হয়েছে। কিন্তু কি এই চেকলিস্ট? মাধ্যমিকে পরীক্ষার আগে (WB Madhyamik Exam) নবম শ্রেণীর পড়ুয়াদের রেজিস্ট্রেশন সংক্রান্ত কিছু বিধি নিয়ম মানতে হয়। এবার সেটাই করা হবে অনলাইনে।

দারুণ খবর, পড়ুয়ারা এই স্কলারশিপে আবেদন করলে পাবেন সর্বোচ্চ 48 হাজার টাকার বৃত্তি

পর্ষদের তরফে জানানো হয়েছে আগামীকাল অর্থাৎ ২২ জুলাই সকাল ১১ টা থেকে ৫ আগস্ট মধ্যরাত পর্যন্ত যাচাই করা যাবে চেকলিস্ট বা করা যাবে অনলাইন ভেরিফিকেশন (WB Madhyamik Exam)। এর জন্য পড়ুয়াদের পর্ষদের তরফে জারি করা ওয়েবসাইটটি ওপেন করতে হবে। সেটি হল-
www.wbbsedata.com

Ads

ওয়েবসাইটটি ওপেন করে ‘ইনস্ট্রাকশন’ অপশনে ক্লিক করে সেই অনুযায়ী পরবর্তী কাজগুলো করতে পারবেন পড়ুয়ারা। ৫ আগস্ট পর্যন্ত এই ভেরিফিকেশনের কাজ (WB Madhyamik Exam) অনলাইনে চালু থাকলেও আগামী ২৭ জুলাই থেকে মাধ্যমিকের জন্য ফাঁকা রেজিস্ট্রেশন ফর্ম ক্যাম্প অফিসগুলিতে বিলি করা শুরু করবে মধ্যশিক্ষা পর্ষদ, এমনটাই জানানো হয়েছে বিজ্ঞপ্তি মাধ্যমে।

Advertisement

অবশেষে অনলাইনে কলেজে ভর্তি শুরু হলো, স্টেপ বাই স্টেপ দেখুন কি কি করতে হবে

স্কুলের প্রতিনিধিদের নির্দিষ্ট ক্যাম্প অফিস থেকে তা সংগ্রহ করতে হবে। যদি অনলাইনে ভেরিফিকেশনের কাজ করার পর পরবর্তীকালে রেজিস্ট্রেশনের সময় কোন ভুল ত্রুটি থেকে যায় তবে তার সংশোধনের সুযোগ পাবেন পড়ুয়ারা। এই অনলাইন ভেরিফিকেশন প্রক্রিয়ার মাধ্যমে মনে করা হচ্ছে আগামী দিনে পরীক্ষার সিদ্ধান্ত নেওয়ার ক্ষেত্রে অনেক সহজে পরিকল্পনা মাফিক সিদ্ধান্ত নিতে পারবে পর্ষদ।

Advertisement

প্রতিদিন এমন নিত্যনতুন খবরের আপডেট পেতে ফলো করতে ভুলবেন না এই ওয়েব পোর্টালটি।
Written by Manisha Basak.

Ads

রাজ্যের পড়ুয়াদের দেওয়া হবে ১০,০০০ টাকা, স্কুলগুলিকে কি নির্দেশ দেওয়া হয়েছে?

সম্পাদক

2 thoughts on “WB Madhyamik Exam – মাধ্যমিক পরীক্ষার্থীদের জন্য নয়া জরুরি ঘোষণা মধ্যশিক্ষা পর্ষদের তরফে, New Update 2022.”

Leave a Comment

Advertisement