Earn Money Online – বাড়িতে বসে না থেকে অনলাইনে এই সহজ কাজ করে নিজেকে প্রতিষ্ঠিত করুন।

আজই জেনে নিন মন্দার বাজারে কিভাবে Earn Money Online কে কাজে লাগাবেন।

বাড়তি আয়, কে না চায়? Earn Money Online কথাটি অনেক জায়গায় শুনলেও তার সঠিক পদ্ধতি কিন্তু অনেকের কাছেই অজানা।  সঠিক পদ্ধতি জেনে এগোতে পারলে পেতে পারেন নিজেকে সমাজে প্রতিষ্ঠিত করার বিরাট এক সুযোগ। আসুন এই পদ্ধতিতে কিভাবে এগোবেন, জেনে নেওয়া যাক।

Advertisement

অনলাইন টিউটর – বর্তমানে আধুনিকতার ছোঁয়া এখন প্রত্যন্ত অঞ্চলেও পৌঁছে গেছে। সুতরাং এখন আর আপনাকে পড়ুয়াদের বাড়ি বাড়ি গিয়ে টিউশন পড়াতে হবে না। আপনি অনলাইন প্ল্যাটফর্মে তাদের শিক্ষা দিতে পারেন আর আয় বাড়াতে পারবেন Earn Money Online কে কাজে লাগিয়েই।

এছাড়া প্রতিষ্ঠিত কিছু ওয়েবসাইট যেমন ইউডেমি (Udemy) বা কোর্সেরা (Coursera)-র মতো একটি অনলাইন টিউটোরিয়াল প্ল্যাটফর্মে সাইন আপও করতে পারেন। সেখানে বিষয় ভিত্তিক কোর্স আপলোড করে বা সরাসরি অন লাইন পড়িয়ে ভালো টাকা কামাতে পারেন।

Ads

এখনকার ডিজিটাল যুগে হাতে একটি স্মার্টফোন ও অ্যাক্টিভ ইন্টারনেট কানেকশন থাকে সবারই। আর এই সকল কাজে খুব বেশি গতির ইন্টারনেট কানেকশন না থাকলেও চলে। আর এর মাধ্যমেই হাতে সময়, কম মূলধন বা শ্ৰম ছাড়াও ঘরে বসেই টাকা আয় করা সম্ভব আর আয় বাড়াতে পারবেন Earn Money Online কে কাজে লাগিয়েই। আর সবথেকে বড়ো কথা হল, এর জন্য সবক্ষেত্রে বিশেষ কোনো কর্মদক্ষতা কিংবা উচ্চ শিক্ষাগত যোগ্যতারও প্রয়োজন নেই।

Advertisement

ফ্রিল্যান্সিং কাজ (Freelancing Work) নামটি অনেকে শুনে থাকলেও বিশদে জানেন না অনেকেই। আপনার হয়তো এমন এক দক্ষতা বা ট্যালেন্ট আছে যা হয়তোবা নিজেরই অজানা। বা এমনও হতে পারে যে আপনি কোন নির্দিষ্ট প্ল্যাটফর্ম পাচ্ছেন না, নিজের প্রতিভাকে তুলে ধরার জন্য। এখানে আপনাকে সাহায্য করবে এই Earn Money Online Platform.

Advertisement

সফ্টোয়ার প্রোগ্রামিং, এডিটিং, লেখালেখি, কিংবা ডিজাইনিংয়ের মতো কাজ জানা থাকে, তাহলে আপনি অনেক ওয়েবসাইটে যোগ দিতে পারেন। কিংবা ছোট খাটো সার্টিফিকেট বা ডিপ্লোমা কোর্স করেও নিতে পারেন। এরপর অনলাইনে Freelance India, 99Designs, Upwork, Truelancer, Fiverr সহ অন্যান্য একাধিক ওয়েবসাইটগুলিতে এই ধরনের কাজের সন্ধান পাওয়া যায়। আর নিজের আয় বাড়াতে পারবেন Earn Money Online কে কাজে লাগিয়েই।

Ads

ফ্রিল্যান্সিং জবের জন্য আপনার কাছে মোবাইল, ল্যাপটপ এবং ইন্টারনেট কানেকশন থাকতে হবে। ধরুণ, এই ধরণের কাজ করাতে চান এমন এক জায়গা থেকে যেখানে গিয়ে আপনার কাজ করে দেওয়া অসম্ভব। কিন্তু এই ওনালিন প্ল্যাটফর্মকে কাজে লাগিয়ে আপনি পেয়ে যাবেন আয়ের এই দারুণ সুযোগ।

ইনস্যুরেন্স পিওএসপি হিসেবে কাজ (Become an Insurance POSP) :- এক্ষেত্রে আপনি যেকোন প্রচলতি বীমা সংস্থার হয়ে কাজ করতে পারেন। সেক্ষেত্রে শিক্ষাগত যোগ্যতা মাধ্যমিক হলেই চলবে। এক্ষেত্রে আপনাকে অনলাইন প্ল্যাটফর্মে পলিসি বিক্রি করতে হবে। আর আয় বাড়াতে পারবেন Earn Money Online কে কাজে লাগিয়েই। কাজের ওপরে ইনকামের সুযোগ আছে এক্ষেত্রে।

অনলাইনে বাড়ি বসে টাকা ইনকাম করার সবচেয়ে সহজ উপায়

ওয়েব কনটেন্ট বা অন্যান্য লেখার কাজ করুন (Content Writing): – আপনার যদি থাকে সাহিত্যে দক্ষতা তাহলে অনলাইনে লেখালেখি করেই মাসে ভালো আয় করতে পারেন। এখন অনেক নিউজ পোর্টাল, বিভিন্ন কোম্পানি নিজেদের প্রয়োজনে আউটসোর্সিং করে থাকে। এই সুযোগকে আপনিও কাজে লাগাতে পারেন। এর জন্য আপনি Internshala, Freelancer, Upwork, Guru-র মতো সাইটগুলি ভিজিট করতে পারেন।

ওয়েব ব্লগিং শুরু করুন (Make your Blog) :- যেকোন ধরণের বিষয়ে লেখালেখি করার অভ্যেস থাকলে তা আপনি একটা ভালো ইনকামের জায়গায় নিয়ে যেতেই পারেন। বিভীন্ন সিনেমার রিভিউ, বই বা হোক কোন রেস্টুরেন্ট এর খাবার – এ সকল বিষয়ে লেখালেখি করে আয় হতেই পারে ভালো টাকা।

নামী প্রতিষ্ঠানে অনলাইনে বাড়িতে বসে টাইপিং করে মাসে স্থায়ী বেতনে চাকরী করুন, আবেদন চলছে।

ওয়ার্ডপ্রেস (WordPress), মিডিয়াম (Medium), ওয়েবলি (Weebly) বা ব্লগার (Blogger) ইউজারদেরকে এই বিষয়ে ফ্রি কিংবা পেইড সার্ভিস প্রদান করে থাকে। অর্থাৎ আপনি এই Earn Money Online পদ্ধতিতে নিজের ওয়েবসাইটে ব্লগিং করে মাসে কত টাকা রোজগার করতে পারবেন, তা সম্পূর্ণভাবে নির্ভর করবে আপনার সাইটের ট্র্যাফিক এবং পাঠকদের ওপর।

যত ভালো টপিক, লেখার ধরণ হবে, সেই অনুসারে সাধারণ মানুষের পছন্দের তালিকাতে ওপরের দিকে উঠে আসবে আপনার লেখাটি। তখন সাধারণের ভিউ এর ওপরেই আয় হতে থাকবে সমানুপাতিক হারেই। Earn Money Online সংক্রান্ত এমন আরো আপডেট পেতে আমাদের সাথে থাকুন। ধন্যবাদ।
Written by Mukta Barai.

সম্পাদক

Leave a Comment

Advertisement