Govt Holiday – সোমবারে সরকারি ছুটি ঘোষণা রাজ্যে, এপ্রিলের শুরুতেই টানা 3 দিন বন্ধ সরকারি অফিস, স্কুল, কলেজ। দেখে নিন।

রাজ্যে সরকারি কর্মীদের জন্য বছর শুরু হবার আগে থেকে প্রকাশিত হয় Govt Holiday List. এছাড়া একই ভাবে রাজ্যের বিভিন্ন স্কুলের ছুটির তালিকা প্রকাশিত হয়ে থাকে সংশ্লিষ্ট দপ্তর থেকেই। তবে বছরের মধ্যেই যখন কোন রকমের বিশেষ পরিস্থিতির উদয় হয়, সেক্ষেত্রে ছুটির দিন বদল করার জন্য প্রকাশিত হয় সংশ্লিষ্ট ছুটির নোটিশ। আর এমন ঘটনা ঘটেছে এবারে। আগের Govt Holiday List অনুসারে ছুটির পূর্ব দিন ক্ষণ বাতিল করে ঘোষণা করা হয় নতুন ছুটির।

Advertisement

Govt Holiday অনুসারে সারা রাজ্যে পাল্টে যাবে আগের ছুটির তারিখ।

এপ্রিলে Govt Holiday তথা ছুটির হ্যাট্রিক সরকারি কর্মীদের। সুখবর রাজ্যের সরকারি কর্মীদের জন্যে। আগামী এপ্রিল মাসে টানা তিনদিনের Holiday দিয়ে হ্যাট্রিক হাঁকাবে রাজ্য সরকার। সপ্তাহান্তে শনি ও রবিবার দুই দিন এমনিতেই ছুটি পেয়ে থাকেন সরকারি কর্মচারীরা। এর সাথে এবার যুক্ত হল সোমবারও! নবান্নের তরফে আজকে ঘোষণা করা হয়েছে এপ্রিলের প্রথম সপ্তাহেই টানা ৩ দিন Holiday পাবেন সরকারি কর্মচারীরা।

মূলত মহাবীর জয়ন্তীতে ছুটির দিনবদল করার জন্যেই তিনদিনের টানা ছুটি পেয়ে যাবেন কর্মীরা। আগে ৪ এপ্রিল মঙ্গলবারে মহাবীর জয়ন্তীর ছুটি দেওয়ার কথা ছিল সরকারি ক্যালেন্ডার অনুযায়ী। তবে, আজ তা বদলে সোমবার ছুটি দেওয়ার কথা ঘোষণা করল নবান্ন। কিন্তু কেন? আসলে শনি ও রবিবার এই দুইদিন ছুটি পান সরকারি কর্মচারীরা।

Ads

জিও রিচার্জে বাড়ছে দাম, কত টাকায় মিলবে প্ল্যান! জেনে রাখুন এখুনি।

এমতাবস্থায় যদি মঙ্গলবার মহবীর জয়ন্তীতে ছুটি দেওয়া হত, তবে মাঝের সোমবার অফিস আসতে হত কর্মীদেল। কিন্তু ৪ তারিখের বদলে ৩ এপ্রিল ছুটি দেওয়ার ফলে ছুটি মিলবে টানা ৩ দিন। টানা ছুটি দেওয়ার লক্ষ্যেই এই বদল বলে ধারণা করা হচ্ছে। প্রসঙ্গত, আজকে যৌথমঞ্চের তরফে জানানো হয়েছে ৪৪ দিনের মাথায় ডিএ বাড়ানোর দাবিতে রাখা অনশন প্রত্যাহার করে নেওয়া হলো।

Advertisement

দুয়ারে সরকার প্রকল্পে যুক্ত হলো আরও 4 টি প্রকল্প, কি কি সুবিধা পাবেন, জেনে নিন।

অনশন করতে গিয়ে করতে গিয়ে একাধিক আন্দোলনকারী অসুস্থ হয়ে পড়ছেন, এই অসুস্থতার কারণেই অনশনে ছেদ পড়ল বলে ধারণা করা হচ্ছে। মঞ্চের আহ্বায়ক ভাস্কর ঘোষ স্বয়ং তিনবার হাসপাতালে ভর্তি হয়েছে। এমন পরিস্থিতিতে অনশন বন্ধ করে আরও তীব্রতর আন্দোলনের পথে হাঁটতে চলেছে যৌথমঞ্চ। ডিএ বাড়ানোর দাবিতে আগামী রবিবার রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মুকে গণ মেল পাঠানো হবে বলেও জানানো হয়েছে মঞ্চের তরফে।
Written by Parna Banerjee.

Advertisement

সম্পাদক

Leave a Comment

Advertisement