Gujrat Election 2022 – গুজরাট রাজ্যের ভোটের রেজাল্টে Live Update হিসেবে কোন পার্টি কতটা এগিয়ে! দেখে নিন।

Gujrat Election 2022 ECI তথা Election Comission of India এর তথ্য অনুসারে গুজরাতে ১৮২ টি আসনের মধ্যে বিজেপি পেয়েছে ১৫৬ টি, কংগ্রেজ ১৭ টি, আপ ৫ টি অন্যান্য ৪ টি। পাওয়া তথ্য অনুযায়ী কোন রাজনৈতিক পার্টি কথায় দাঁড়িয়ে, এক নজরে দেখে নেওয়া যাক। এবারে এক্সিট পোলের রেকর্ড ও ভেঙ্গে গেল। দেখুন Live Update.

Advertisement

Gujrat Election 2022 এবারে কারা ক্ষমতা দখলে এগিয়ে থাকছে!

গুজরাট বিধানসভা নির্বাচনের তথা Gujrat Election 2022 ফলাফল লাইভ আপডেট: বিজেপি গুজরাটে টানা সপ্তম মেয়াদে রেকর্ড গড়ার দিকে নজর রাখছে কারণ দুই রাজ্যের বিধানসভা নির্বাচনের জন্য আজ বৃহস্পতিবার ভোট গণনা শুরু করা হয়েছে। গুজরাট বিধানসভা নির্বাচনের ভোট গণনা শুরু হয়েছে আজ সকাল 8টায়। সেক্ষেত্রে পোস্টাল ব্যালটের মাধ্যমে গননা প্রথমে করা হচ্ছে।

Gujrat Election 2022 এর এক্সিট পোল গুজরাটে ভারতীয় জনতা পার্টির (বিজেপি) জন্য বড় সংখ্যাগরিষ্ঠতার পূর্বাভাস দিয়েছে এবং যদি এই অনুমানগুলি কোনও ইঙ্গিত দেয় তবে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এবং স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের স্বরাষ্ট্র রাজ্যে সপ্তমবারের মতো ক্ষমতা ধরে রাখতে প্রস্তুত।

Ads

বিজেপি, যা 2017 সালের নির্বাচনে 99টি আসন জিতেছিল, 182-এর একটি হাউসে 120-150 টি আসন এবং কংগ্রেস 25 থেকে 40 টি আসনের মধ্যে জিতবে বলে অনুমান করা হয়েছিল। এবারে রেজাল্টে কতটা প্রভাব পড়বে কোন দলের?

Advertisement

পশ্চিমবঙ্গের মাননীয় মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী Gujrat Election 2022 নিয়ে একটি মন্তব্যে অবশ্য জানিয়েছিলেন যে, গুজরাটে বিজেপি দল সমস্ত সিটে অর্থাৎ 182 টি আসনেই 100% সফলতা লাভ করবে। তাহলে কি তার এই ভবিষ্যৎবাণী মিলে যাবে? নিচে লাইভ আপডেট দেখে নিন।

Advertisement

এটি AAP কংগ্রেসের ভোটে জেতার সম্ভাবনা সম্পর্কেও বলা হয়েছিল যা গেরুয়া দলের জন্য অতিরিক্ত উপকারী হতে পারে। গুজরাটে বিজেপির জন্য সেরা রেজাল্ট 2002 সালে এসেছিল যখন দলটি 182 সদস্যের রাজ্য বিধানসভায় 127টি আসন জিতেছিল। Gujrat Election 2022 এর ভোটের ফলাফল নির্ধারণ করবে যে, আম আদমি পার্টি (এএপি) নিজেকে একটি প্যান-ন্যাশনাল পার্টি এবং জাতীয় স্তরে বিজেপির প্রতি প্রতিদ্বন্দ্বী হিসাবে প্রতিষ্ঠিত করার সুযোগ পায় কিনা?

Ads

কংগ্রেসের জন্য, বিজেপির প্রধান প্রতিদ্বন্দ্বী হিসাবে টিকে থাকা বেশ ঝুঁকির মধ্যে রয়েছে এবং বৃহস্পতিবারের ফলাফল সেটা পরিষ্কার করে দেবে। দলের শীর্ষস্থানীয় নেতারা, যা 25 থেকে 50 আসন পেতে পারে বলে ধারণা করা হয়েছিল, বিজেপি রাজ্যে জয়ের দিকে যাচ্ছে। কারণ গেরুয়া দল 140 টিরও বেশি আসনে এগিয়ে রয়েছে।

রেশন নিচ্ছেন তো প্রতি মাসে? সাবধান করল রাজ্য রেশন দপ্তর। নতুন নির্দেশিকা দেখে নিন।

Gujrat Election 2022 এর বিস্তারিত আসনের হিসেব দেখে নেওয়া যাক, কোন দল কতটা এগিয়ে!
BJP IN LEAD – 149
INC IN LEAD – 21
AAP IN LEAD – 8
OTHERS IN LEAD – 5

পশ্চিমবঙ্গে বেতন বৃদ্ধি ও ডিএ এর দাবী চরমে, অনির্দিষ্টকালীন কর্ম বিরতি শুরু হলো কোলকাতা হাইকোর্টের সামনে ।

এমন আরও বিভিন্ন ধরণের আপডেট পেতে ভিজিট করতে থাকুন আমাদের ওয়েবসাইট। আপনার সুচিন্তিত মতামত জানান কমেন্ট বক্সে। কারণ আপনাদের মতামত আমাদের কাছে অত্যন্ত গুরুত্বপূর্ণ। ধন্যবাদ।
Written by Mukta Barai.

সম্পাদক

Leave a Comment

Advertisement