Teacher Recruitment Board – 8000 শূন্যপদে শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি, কিভাবে আবেদন করবেন? কারা যোগ্য?

শিক্ষক নিয়োগের বিজ্ঞপ্তি জারি সরকারের – MP Teacher Recruitment 2023.

বিপুল সংখ্যক শিক্ষক পদে নিয়োগ শুরু হতে চলেছে। চাকরিপ্রার্থীদের জন্য সুখবর। মধ্যপ্রদেশ সরকারের তরফে MP Teacher Recruitment এর মাধ্যমে প্রায় ৮০০০ শিক্ষক পদে ও বিভিন্ন ক্যাটাগরিতে বিরাট সংখ্যক নিয়োগ হতে চলেছে। মধ্যপ্রদেশ স্টাফ সিলেকশন বোর্ডের অধীনে ৮৭২০ পদে শিক্ষক নিয়োগ করা হচ্ছে। এই মর্মে মধ্যপ্রদেশ সরকার বিজ্ঞপ্তি (Teacher Recruitment) জারি করেছে।

Advertisement

তাই যদি শিক্ষক হতে চান তাহলে মধ্যপ্রদেশ চলে যান। মধ্যপ্রদেশে এই মুহূর্তে বড় সংখ্যক শিক্ষক নিয়োগ (MP Teacher Recruitment 2023) হতে চলেছে। মধ্যপ্রদেশ সরকারের শিক্ষা দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে আবেদন করতে হবে। আর পশ্চিমবঙ্গের প্রার্থীরাও আবেদনের যোগ্য। শুধুমাত্র পূরণ করতে হবে নিচের শর্তগুলো।

মধ্যপ্রদেশ সরকারের শিক্ষা দপ্তর এবং উপজাতি বিভাগে বিভিন্ন শূন্য পদে শিক্ষক নিয়োগ করা হবে। ইংরেজি, হিন্দি, ভূগোল, প্রাণিবিদ্যা, উর্দু, গণিত, পদার্থবিদ্যা, অর্থনীতি, সমাজবিজ্ঞান, বাণিজ্য, কৃষি সহ বহু বিষয়ের শিক্ষক নিয়োগ (Teacher Recruitment) করা হবে। মধ্যপ্রদেশ শিক্ষা দপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে গিয়ে ফর্ম ডাউনলোড করতে পারবেন। তবে এখনো পর্যন্ত মধ্যপ্রদেশ সরকারের তরফে শিক্ষক নিয়োগের প্রক্রিয়া শুরু করা হয়নি। আবেদন শুরু হবে ১৮ই মে ২০২৩ থেকে চলবে ৬ জুন ২০২৩ পর্যন্ত।

Ads

এই সময়ের মধ্যে যারা মধ্যপ্রদেশ সরকারের অধীনে শিক্ষক হতে চান, তারা Teacher Recruitment এ আবেদন করতে পারেন।
তবে মধ্যপ্রদেশ সরকারের তরফে জানিয়ে দেওয়া হয়েছে অনলাইনে আবেদন প্রক্রিয়ায় সমস্ত ফর্ম সঠিকভাবে পূরণ করতে হবে। সঠিক নথি দাখিল করতে হবে। যদি কোনো ভাবে ফর্ম সঠিক পূরণ না করা হয় তাহলে বাতিল করে দেওয়া হবে। কোনো চাকরির নথিতে ভুল তথ্য থাকলে পরবর্তীতে চাকরি বাতিল হয়ে যেতে পারে।

Advertisement

আবেদন করতে এখানে ক্লিক করুন।

শিক্ষক নিয়োগ প্রক্রিয়ায় মধ্যপ্রদেশ সরকারের তরফে বয়স সীমা নির্ধারিত করে দেওয়া হয়েছে। সর্বনিম্ন ২১ বছর এবং সর্বোচ্চ ৪০ বছর হতে হবে চাকরিপ্রার্থীদের। নির্ধারিত দিন থেকে মধ্যপ্রদেশ সরকারের স্টাফ সিলেকশন বোর্ডের অধীনে শিক্ষাদপ্তরের অফিসিয়াল ওয়েবসাইটে শিক্ষক হওয়ার জন্য আবেদন করতে পারবেন। চাকরি সংক্রান্ত আরও খবরের জন্য সুখবর বাংলা ফলো করুন।
Written by Shatadal.

Advertisement

ব্যাংক একাউন্ট থেকে 436 টাকা কাটবে, ব্যালান্স না থাকলে টাকা জমা করুন, জরুরী নির্দেশ।

সুখবর বাংলা

Leave a Comment

Advertisement