Electricity Bill Payment Online – চাপে পড়ে বিদ্যুৎ বিলের দাম কমালো রাজ্য সরকার, কত কমলো দেখুন, New Update 2022.

Electricity Bill Payment Online – সাশ্রয় নাকি অপচয়, সিদ্ধান্ত আপনার।

জল এবং বিদ্যুৎ (Electricity Bill Payment Online) এই দুটি মানুষ তথা সমগ্র প্রাণীজগতের জীবনধারণের জন্য অপরিহার্য দুটি অঙ্গ। জল ছাড়া যেমন মানুষ এক মুহূর্ত থাকতে পারে না, তেমনি বিদ্যুৎ ছাড়াও সবকিছু অচল। কিন্তু যে হারে মানবজাতি প্রতিদিন বিদ্যুৎ অপচয় করে একদিকে যেমন জ্বালানির পরিমাণ কমে আসছে তেমনি বিদ্যুৎ খরচ করার ফলে দিতে হচ্ছে অতিরিক্ত বিদ্যুৎ বিল।

Advertisement

সরকারি-বেসরকারি নানা উদ্যোগে প্রায়শই প্রচার করতে শোনা যায় বিদ্যুৎ বাঁচানোর জন্য (Electricity Bill Payment Online)। এবার আরও একটি উদ্যোগ গ্রহণ করা হয়েছে সরকারের তরফ থেকে। তবে এটিই নতুন করে বিদ্যুৎ বাঁচানোর উদ্যোগ নয়, বরং বিদ্যুৎ বিল কিভাবে সাশ্রয় করা যায় সেটির উদ্যোগ। সম্প্রতি WBSEDCL বা ওয়েস্ট বেঙ্গল স্টেট ইলেকট্রিসিটি ডেভলপমেন্ট বোর্ডের তরফে বিদ্যুৎ বিল বাঁচানোর এমন একটি নিসে নির্দেশিকা জারি করা হয়েছে।

এবার Whatsapp এ গল্প করতে করতে টাকা ইনকাম করার সুযোগ, দেখুন কি করতে হবে

রাজ্য সরকারের তরফে ‘বাংলা সহায়তা কেন্দ্র’ মারফত রাজ্যবাসীকে নানান দিক থেকে সহায়তা বা কাজে সাহায্য করা হয়। এবার থেকে গ্রাহকরা ইলেকট্রিক বিলে সাশ্রয়ের জন্য (Electricity Bill Payment Online) যেতে পারেন এই বাংলা সহায়তা কেন্দ্রে। তবে শুধুমাত্র WBSEDCL এর গ্রাহকরা পাবেন বিদ্যুৎ বিলে সাশ্রয়ের সুযোগ। নবান্ন তথা WBSEDCL সূত্রে জানানো হয়েছে বাংলা সহায়তা কেন্দ্র মারফত বিদ্যুৎ বিলের ই-পেমেন্ট করলে গ্রাহকরা পেয়ে যাবেন ১ শতাংশ ছাড়।

Ads

এবার ছুটি না নিয়ে, জমিয়ে রাখলে টাকা পাবেন সমস্ত কর্মচারী

নবান্ন সূত্রে আরও জানানো হয়েছে, রাজ্যজুড়ে বাংলা সহায়তা কেন্দ্রগুলিকে (Electricity Bill Payment Online) আরও জনপ্রিয় করা তোলার উদ্যোগ গ্রহণ করা হয়েছে। একাধিক প্রশাসনিক বৈঠকও বাংলার মুখ্যমন্ত্রী এই বাংলা সহায়তা কেন্দ্রগুলিকে সাধারণ মানুষের কাছে পৌঁছানোর জন্য বিশেষভাবে জোর দিয়েছেন, এমনটাই জানিয়েছেন প্রশাসনের শীর্ষ আধিকারিকগণ।

Advertisement

প্রতিদিন এমন আরো নিত্যনতুন খবরের আপডেট পেতে ফলো করতে ভুলবেন না এই ওয়েব পোর্টালটি।
Written by Manisha Basak.

Advertisement

পোস্ট অফিসে মাসে ন্যূনতম বিনিয়োগেই পাওয়া যাবে 1.12কোটি টাকা

সম্পাদক

1 thought on “Electricity Bill Payment Online – চাপে পড়ে বিদ্যুৎ বিলের দাম কমালো রাজ্য সরকার, কত কমলো দেখুন, New Update 2022.”

Leave a Comment

Advertisement