এক মোবাইল রিচার্জ প্ল্যান দিচ্ছে 1000 জিবি হাই-স্পিড ডেটা। সাথে কলিং, মেসেজ এর সুবিধা। বিশদে দেখুন।

বর্তমানে ইন্টারনেট কোম্পানিগুলি রিচার্জ প্ল্যান হিসেবে উচ্চ গতির ইন্টারনেট পরিষেবা দিয়ে থাকে। এর ফলে সাধারণ মানুষ সার্ফিং এর পরিমাণও বাড়িয়ে দিয়েছে অনেকটাই। আগে 2 জিবি ইন্টারনেট দিয়ে চলে জেট সারা মাস। কিন্তু এখন সেই 2 জিবি ডেটাতেও যেন ঘাটতি এসে যায়। আসুন, আজকের আলোচনায় জেনে নেব, কোন কোম্পানিতে সর্বাধিক ডেটার সুবিধা পাওয়া যাবে আর তাও একেবারে কম মুল্যে।

Advertisement

Jio ছাড়া এই রিচার্জ প্ল্যান এর সুবিধা কেউ দিতে পারছে না।

Reliance Jio তার ব্রডব্যান্ড পরিষেবা JioFiber-এর জন্য একটি নতুন 199 টাকার রিচার্জ প্ল্যান চালু করেছে। এটি 100Mbps পর্যন্ত ডেটা স্পিড সহ 1000GB পর্যন্ত ডেটা অফার করে। এই বিপুল পরিমাণ ডেটা ব্যবহার করে আপনার সব প্রয়োজন মিটে যাবে। এই অফারের বৈধতা থাকবে মাত্র 7 দিনের জন্য। যাইহোক, একবার আপনার ডেটা সীমা শেষ হয়ে গেলে ডেটা স্পিড 1Mbps-এ ডাউনগ্রেড হয়ে যায়। এটিও খুব একটা কম নয়।

এই কম্বো রিচার্জ প্ল্যানটি নতুন এবং পুরাতন গ্রাহকদের জন্য উপলব্ধ থাকবে। অর্থাৎ সকলেই রিচার্জ প্ল্যান – এর সুবিধা নিতে পারবেন। ব্যবহারকারীদের GST-এর পরে 234.82 টাকা খরচ হবে৷ এই রিচার্জ প্ল্যানটি তাদের জন্য উপকারী যারা তাদের বিদ্যমান হাই-স্পিড ব্রডব্যান্ড প্ল্যানটি শেষ করে ফেলেছেন। একটি রিচার্জের প্রয়োজন হলে, এই ক্ষেত্রে, 199 টাকার প্ল্যানটি অ্যাড-অন প্ল্যান হিসাবে কাজ করতে পারে।

Ads

নভেম্বরে মোবাইল রিচার্জ 5 টি বাম্পার প্ল্যান। সবাইকে টেক্কা দেওয়া এই অফার না দেখলেই বিরাট মিস!

একজন JioFiber গ্রাহক 1 মাসের জন্য প্ল্যান রিচার্জ করে নিতে পারেন। এতে GST সহ গ্রাহকদের 1100 টাকা খরচ হবে এবং তাদের 100Mbps স্পিড এবং 4.5TB ডেটা ক্যাপ দেবে কোম্পানি৷ 199 টাকার প্ল্যানটি বিনামূল্যে ভয়েস কলিং অফার করে। কিন্তু JioTV, Jio Cinema, SonyLiv ইত্যাদির মতো কোনো Jio অ্যাপে বিনামূল্যে অ্যাক্সেস প্রদান করে না। এক্ষেত্রে অনেকেরই একটু অসুবিধায় পড়তে হয়।

Advertisement

রিলায়েন্স জিও দিল্লি/এনসিআর অঞ্চলে তার গ্রাহকদের নির্ভরযোগ্য ব্রডব্যান্ড সংযোগ প্রদানের জন্য লকডাউনের সময় থেকে বর্ধিত ডেটা ব্যবহার করার জন্য তার JioFiber নেটওয়ার্ক ক্ষমতাকে নিরন্তর বাড়াচ্ছে। Jio সম্প্রতি বলেছে যে, এটি এই সময়ের জন্য কোনো পরিষেবা চার্জ ছাড়াই যেখানেই ভৌগোলিকভাবে সম্ভব, সেখানে বেসিক JioFiber ব্রডব্যান্ড সংযোগ (10 Mbps) প্রদান করছে।

Advertisement

বিনামূল্যে নেট ও কেবল টিভি কানেকশন দিচ্ছে Jio, ফ্রিতে যত খুশি ডেটা ব্যাবহার করুন, টিভি, ওয়েবসিরিজ দেখুন।

এই টেলিকম কোম্পানি ন্যূনতম চার্জ নিয়ে হোম গেটওয়ে রাউটার সরবরাহ করছে। সাথে কিছু কিছু ক্ষেত্রে 100% পর্যন্ত ক্যাশব্যাক অফার দিচ্ছে। এমন আরও অফারের বিষয়ে জানতে লিঙ্ক গুলিতে ক্লিক করতেই পারেন। এছাড়াও চাকরী, ব্যবসা, পড়াশোনা, স্কুল-কলেজ, সরকারি প্রকল্প ইত্যাদি বিষয়ে দেখতে আমাদের ওয়েবসাইট ভিজিট করলে আমরা কৃতজ্ঞ থাকবো। ধন্যবাদ।
Written by Mukta Barai.

Ads

Leave a Comment

Advertisement