Madhyamik Result – ভোটের পড়েই মাধ্যমিকের রেজাল্ট প্রকাশিত হবে। তারিখ জানিয়ে দিল মধ্যশিক্ষা পর্ষদ।

মাধ্যমিক পরীক্ষা শেষ হয়েছে তাও বেশ কিছুদিন হয়ে গেল। Madhyamik Result বা মাধ্যমিকের ফলাফল ঘোষণার দিন মে মাসের মধ্যেই ফেলা হবে এমনটাই কথা শোনা যাচ্ছিল পর্ষদ থেকে। এবার একবারে নির্দিষ্ট তারিখ বলে দেওয়া হলো। মাধ্যমিকের রেজাল্ট প্রকাশের দিন ভোটের আগে না পরে হবে সেই নিয়ে একটা দ্বিমত কথা শোনা যাচ্ছিল অনেকদিন ধরেই। অবশেষে অপেক্ষার অবসান।। মাধ্যমিকের রেজাল্ট নিয়ে গুরুত্বপূর্ণ আপডেটে কি জানালো পর্ষদ জেনে নিন।

Advertisement

WBBSE Madhyamik Result Published Date on 2024

মাধ্যমিক স্কুল জীবনের মধ্যে সবচেয়ে বড়ো পরীক্ষা। ছাত্রছাত্রী থেকে অভিভাবক এই Madhyamik Result বা পরীক্ষার ফলাফলের আশায় বসে থাকেন। মাধ্যমিক পরীক্ষা শেষের দিন থেকেই প্রহর গোনা শোনা হয়ে যায় ফলাফলের জন্য। এদিকে সামনেই লোকসভা নির্বাচন। আর সেজন্য সবার মনে একটাই প্রশ্ন ছিল ভোটের আগে না পড়ে Madhyamik Result বা মাধ্যমিকের ফলাফলের তারিখ।

মাধ্যমিক পরীক্ষা শুরু হয়েছিল ২রা ফেব্রুয়ারী থেকে আর শেষ হয়েছিল ১২ ফেব্রুয়ারি। প্রায় তারপর একমাস অতিক্রান্ত। এবার মধ্যশিক্ষা পর্ষদ জানিয়ে দিল সেই তারিখ যেটার জন্য অপেক্ষারত ছিল। উল্লেখ্য, এবছর মাধ্যমিক পরীক্ষা দিয়েছিল প্রায় নয় লাখ তেইশ হাজার পঁয়তাল্লিশ জন মাধ্যমিক শিক্ষার্থী।

Ads

নির্ধারিত দুই হাজার ছয়শো পঁচাত্তর টি মাধ্যমিক পরীক্ষা কেন্দ্রে পরীক্ষা হয়েছিল। প্রত্যেক বছরই ৩ মাসের মধ্যেই Madhyamik Result বা মাধ্যমিকের ফলাফল প্রকাশিত হয়ে যায়। এবারও তার অন্যথা হবেনা। এদিকে ১৯ এপ্রিল থেকে ভোট প্রক্রিয়া চলতে থাকবে। তাই মে মাসে কি আদৌ রেজাল্ট প্রকাশিত হবে?

Advertisement

উচ্চমাধ্যমিকের রেজাল্ট কবে দেবে? এক ক্লিকে জেনে নিন।

সাংবাদিকের প্রশ্নের উত্তরে মধ্যশিক্ষা পর্ষদের সভাপতি রামানুজ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, ১৯ মে সকাল ১০ টা বেজে সাংবাদিক সম্মেলনে Madhyamik Result বা মাধ্যমিকের ফলাফল প্রকাশ করবেন পর্ষদ সভাপতি। যদিও মে মাসের শুরুতে প্রকাশিত হবার কথা শোনা যাচ্ছিল। তবে শেষমেশ আসল তারিখ সামনে এলো।

Advertisement
HS Exam - উচ্চমাধ্যমিক পরীক্ষা

পর্ষদ সভাপতি জানিয়ে দিলেন প্রথম দশ জন স্থানাধিকারীর নাম প্রথমে ঘোষণা করা হবে। পরে ওয়েবসাইটে রোল নম্বর, রেজিষ্ট্রেশন ও জন্ম তারিখ দিয়ে ফলাফল জানতে পারবেন পরীক্ষার্থীরা। এরপর স্কুলে গিয়ে মার্কশিট হাতে পাবেন। জানা যাচ্ছে মাধ্যমিকের রেজাল্ট বেড়ানোর পরই প্রকাশিত হবে উচ্চ মাধ্যমিকের রেজাল্ট।

Ads

পশ্চিমবঙ্গে মাধ্যমিক পরীক্ষার রেজাল্ট কবে প্রকাশিত হবে? বিস্তারিত তথ্য জেনে নিন।

তাই Madhyamik Result বা মাধ্যমিকের ফলাফল প্রকাশের নির্ধারিত তারিখ যতই এগিয়ে আসছে ছাত্র ছাত্রীদের মধ্যে উত্তেজনার পারদ উঠতে শুরু করেছে। সেইসাথে আলাদা একটা উৎসাহ দেখা দিয়েছে মাধ্যমিক পরীক্ষার্থীদের মধ্যে। উচ্চমাধ্যমিক রেজাল্টের এমনই আপডেট জানতে ফলো রাখুন এই পেজে।

সম্পাদক

Leave a Comment

Advertisement