Micro ATM – মাত্র একবার 2000 টাকা বিনিয়োগে ব্যবসা শুরু করে মাসে কামান লাখ লাখ টাকা।

মার্কেটে চলে আসলো Micro ATM. এখন মিনি এটিএম এর মাধ্যমেই আপনারা করতে পারবেন টাকা উপার্জন। এটিএম মেশিনের ব্যবহার এখন সর্বত্রই। মানুষ এখন হাতে লিকুইড ক্যাশ রাখতে পছন্দই করেন না। সর্বত্রই চলে প্লাস্টিক মানির খেল। এখন এটিএম মেশিন থেকে টাকা তোলার জন্য এটিএম কার্ডেরও প্রয়োজন হয়না। প্রত্যেকের হাতে হাতে থাকা স্মার্ট ফোন দিয়েই টাকা লেনদেন করে টাকা তোলা যায়।

Advertisement

Business with Micro ATM Machine

এভাবেই ভারত আরও ডিজিটালাইজেশনের পথে অগ্রগামী হচ্ছে। সুতরাং বেশিরভাগ ক্ষেত্রেই লক্ষণীয় মানুষ এখন বেশি টাকা হাতে রাখতে পছন্দ করছেন না। তারা তাদের প্রয়োজন মতো টাকা তুলে ব্যবহার করছে। তাই এটিএম মেশিনের গুরুত্ব এখন অনেক। ঠিক এই পন্থা টিকে কাজে লাগিয়েই আপনারা শুরু করতে পারেন মাইক্রো এটিএম নিয়ে ব্যবসা।

হ্যাঁ আজকে আমরা আলোচনা করব মাইক্রো এটিএম যন্ত্রটিকে নিয়ে। যার মাধ্যমে আপনারা সামান্য মূলধনেই নিজেদের ব্যবসা শুরু করতে পারবেন। Micro ATM হলো ছোট্ট বাক্সের আকারের একটি যন্ত্র। যা এটিএম এর ক্ষুদ্র সংস্করণ। এই যন্ত্রটিকে এক কথায় ব্যাংক ইন এ বক্স বলা যেতে পারে। কারণ আপনারা ছোট্ট এই বক্সটির মাধ্যমে ব্যাংক থেকে প্রাপ্ত সমস্ত পরিষেবাই পেয়ে যাবেন।

Ads

এটি একটি এটিএম সোয়াইপ মেশিনের মতো কাজ করে। Micro ATM বক্সের মাধ্যমে আপনারা নিজেদের ব্যাংক অ্যাকাউন্ট এর ব্যালেন্স চেক, টাকা তোলা এই ধরনের কাজ করতে পারবেন। ইতিমধ্যে নতুন ফিচার্স হিসাবে এখানে টাকা জমা দেওয়ার সুবিধাও যোগ হয়েছে। সুতরাং আপনি ব্যাংকের সব সুবিধা পাচ্ছেন এই ক্ষুদ্র সংস্করণের মাধ্যমে।

Advertisement

সাইড ইনকাম করে সারা বছর প্রফিট পেতে চান? তাহলে আজই বাড়ি বসে এই ব্যবসা শুরু করুন

অনেক এলাকা রয়েছে যেখানে এটিএম মেশিন তুলনামূলক কম রয়েছে সেই সমস্ত জায়গায় আপনারা চাইলে এই মেশিনটি নিয়ে ব্যবসা করতে পারেন। এছাড়া এমন অনেক জায়গা রয়েছে যেখানে ধারে কাছে কোনো এটিএম সুবিধা নেই। সেখানেও আপনারা মাইক্রো এটিএম মেশিন নিয়ে ব্যবসা শুরু করে দিতে পারবেন। ছোট্ট এই Micro ATM মেশিনটির দাম এতটাই কম যে কোনো ব্যাক্তি চাইলে ১০ টাও সহজেই কিনতে নিতে পারেন।

Advertisement

এছাড়া খুব সহজে পোর্টেবেল হওয়ার দরুন আপনারা খুব সহজেই এটিকে এক স্থান থেকে অন্য স্থানে নিয়ে যেতে পারবেন। তাহলে যারা ভাবছেন ব্যবসা শুরু করবেন অথচ তেমন মূলধন নেই তারা খুব সহজেই এই ব্যবসায় বিনিয়োগ করতে পারেন। এখানে লসের চান্স নেই বললেই চলে। কারণ আমরা প্রত্যেকেই জানি এই টেকনোলজির যুগে প্রায় প্রত্যেকেই এটিএম ব্যবহার করি। তাই আপনারা চাইলে অনায়াসেই কাজ শুরু করে দিতে পারেন।

Ads

এমন আরও অনেক স্বল্প মূলধনে বিজনেস আইডিয়া আপনারা আমাদের ওয়েবসাইটে পেয়ে যাবেন। যার দ্বারা সহজেই জীবিকা নির্ধারণ করা যেতে পারে। এমনই আরো গুরুত্বপুর্ণ ব্যবসা, চাকরি, নিয়োগ, প্রকল্প সংক্রান্ত গুরুত্বপূর্ণ তথ্য জানতে আমাদের ওয়েবসাইটটি ফলো করুন। এবং এই বিজনেস আইডিয়াটি পেয়ে আপনারা কতটা উপকৃত হলেন টা অবশ্যই নিচে কমেন্ট করে জানান।
Written by Sathi Roy.

সম্পাদক

Leave a Comment

Advertisement