Health Recruitment – রাজ্যে স্বাস্থ্য বিভাগে মাধ্যমিক পাশে কর্মী নিয়োগ। ইন্টারভিউয়ের মাধ্যমেই হবে চাকরি।

চাকরি প্রার্থীদের জন্য খুশির খবর (Health Recruitment). পশ্চিমবঙ্গে আবারও একটি সরকারি চাকরির বিজ্ঞপ্তি নিয়ে হাজির হলো রাজ্যের সরকার। আমরা সকলেই জানি বাজারে এখন মন পছন্দ মতো ভালো বেতনের স্থায়ী চাকরির কতটা অভাব। বর্তমান যুগে কাজের বাজারে ভালো মানের বেসরকারি চাকরি চাইলে খুঁজে পাওয়া যায়না। সেখানে সরকারি চাকরির ঘোষণা চাকরি প্রার্থীদের কাছে হাতে চাঁদ পাওয়ার মতো।

Advertisement

Health Recruitment at Honorary Health Worker Post

রাজ্যের এক জেলার অন্তর্গত পৌরসভায় স্বাস্থ্যকর্মী নিয়োগের জন্য বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে (Health Recruitment). যেখানে সামান্য যোগ্যতার ভিত্তিতে প্রার্থীদের নিয়োগ করা হবে। তাহলে আর দেরি না করে আজকের প্রতিবেদনের মাধ্যমে জানা যাক কোন পদের জন্য প্রার্থীদের নিয়োগ করা হবে, তার জন্য কি কি যোগ্যতার প্রয়োজন, বেতন সহ আবেদনকারীরা পদের জন্য কিভাবে আবেদন করবেন।

  • পদের নাম
  • যোগ্যতা
  • বয়স ও বেতন
  • নিয়োগ পদ্ধতি
  • আবেদন পদ্ধতি

পদের নাম

আজকে যে পদটিতে নিয়োগ করা হচ্ছে সেই পদটির নাম Honorary Health Worker. যেখানে ৩৫ জন কর্মীকে নিয়োগ করা হবে। মিনিসিপ্যালিটির তরফ থেকে এই নিয়োগ প্রক্রিয়া সম্পন্ন হবে।

Ads

যোগ্যতা

Health Recruitment পদে আবেদনের জন্য প্রার্থীদের যেকোনো স্বীকৃত বিদ্যালয় থেকে মাধ্যমিক পাশ করলেই চলবে। বা তারা কোনো সমতুল্য পরীক্ষাতেই উত্তীর্ণ হলে আবেদন জানাতে পারবেন। স্বাস্থ্য ক্ষেত্রে পূর্বতন কোনো কাজের অভিজ্ঞতা থাকলে সেক্ষেত্রে চাকরির জন্য প্রার্থীরা অগ্রাধিকার পেতে পারেন।

Advertisement

রাজ্যের স্কুলে বিভিন্ন পদে কর্মী নিয়োগ। অবসর প্রাপ্ত কর্মীরাও জানাতে পারবেন আবেদন।

বয়স ও বেতন

স্বাস্থ্য বিভাগে কাজের জন্য প্রার্থীদের বয়স বয়স নূন্যতম থেকে শুরু করে সর্বোচ্চ ৪০ বছর বয়সঊর্ধ ব্যাক্তিরা আবেদন জানাতে পারবেন। তবে সেক্ষেত্রে প্রার্থীদের বয়স ২০২৪ সালের জানুয়ারি মাসের ১ তারিখ হিসাবে গণনা করা হবে। এছাড়া স্বাস্থ্য কর্মী পদে নিযুক্ত ব্যাক্তিদের মাসে ৪৫০০ টাকা করে বেতন প্রদান করা হবে।

Advertisement

নিয়োগ পদ্ধতি

প্রার্থীদের নিয়োগের ক্ষেত্রে কোনো রকম পরীক্ষা নেওয়া হবেনা। সেক্ষেত্রে তাদের জমা করা আবেদন পত্র, ও ডকুমেন্টস অনুযায়ী বাছাই করে সিলেকশন করা হবে।

Ads

আবেদন পদ্ধতি

ইচ্ছুক প্রার্থীদের অফলাইনে আবেদন করতে হবে। প্রথমে অনলাইন থেকে বিশিষ্ট এই পদে আবেদনের জন্য আবেদন পত্র প্রার্থীদের ডাউনলোড করে নিতে হবে। এর পর ফর্মটি সঠিক ভাবে ফিল আপ করে আধার কার্ড, ভোটার কার্ড, প্যান কার্ড, জন্মের প্রমাণপত্র, মোবাইল নাম্বার, রঙিন পাসপোর্ট সাইজের ফটো এবং কাস্ট সার্টিফিকেট সহ জমা করতে হবে।

আবেদন পত্র জমা করার ঠিকানা হলো Siliguri Corporation, Baghajatin Road, Siliguri – ৭৩৪০০১. আবেদন পত্র জমা দেওয়ার শেষ তারিখ চলতি মাসের ২৬ সে জুলাই। ইচ্ছুক প্রার্থীরা আর দেরি না করে চটজলদি এই পদের জন্য আবেদন করুন।
Written by Sathi Roy.

সম্পাদক

Leave a Comment

Advertisement