Calcutta High Court Case – নিয়োগ দুর্নীতি নিয়ে নজিরবিহীন কড়া নির্দেশ হাইকোর্টের, পুরো লিস্ট ধরে চাকরী স্থগিত করে দিলো, হাইকোর্ট। Big Update.

Calcutta High Court Case – কবে হতে চলেছে আগামী শুনানি?

একেই এতদিন ধরে SSC, SLST এবং Primary TET শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলা নিয়ে তালমাতাল রাজ্য-রাজনীতি। হাইকোর্টের (Calcutta High Court Case) নির্দেশে বরখাস্ত হয়েছেন কয়েকশো শিক্ষক। এমনকি দিতে হবে বেতনের টাকাও ফেরত। চলছে সিবিআই তদন্ত। পাশাপাশি তদন্তের স্বার্থে গঠন করা হয়েছে সিট।

Advertisement

এবার নিয়োগ দুর্নীতি নিয়ে নয়া মোড়। ইতিমধ্যে সামনে এসেছে দমকল বিভাগের নিয়োগ (WBPSC Fire Operator Recruitment 2022) নিয়ে বড়সড় দুর্নীতি। যথারীতি এই মামলাও ওঠে কলকাতা হাইকোর্টে। সংবাদমাধ্যম সূত্রে খবর, দমকল বিভাগের প্রায় দেড় হাজার শূন্যপদে অপারেটর নিয়োগ পদের জন্য প্রকাশিত হয়েছিল বিজ্ঞপ্তি। গত প্রথমবার অর্থাৎ ৪ জুলাই এই মামলার স্থগিতাদেশ দিয়েছে হাইকোর্ট।

পড়ুয়াদের জন্য সুখবর! আবেদন করুন এই স্কলারশিপে এবং পেয়ে যান ১ লক্ষ টাকা পর্যন্ত

পরবর্তী শুনানি রয়েছে আগামী সপ্তাহে। তবে আপাতত ১১ জুলাই অর্থাৎ মঙ্গলবার (Calcutta High Court Case) পর্যন্ত রয়েছে এই মামলার স্থগিতাদেশ। প্রসঙ্গত ২০১৮ সালে নেওয়া হয়েছিল দমকলের অপারেটর নিয়োগ পদের লিখিত পরীক্ষা। গতকাল কলকাতা হাইকোর্টের বিচারপতি হরিশ ট্যান্ডনের ডিভিশন বেঞ্চে হয় এই মামলার শুনানি। মামলাকারীদের অভিযোগ, লিখিত পরীক্ষার দুটি প্রশ্ন ভুল ছিল।

Ads

নিয়োগ দুর্নীতির চরম ধাপ ফাঁস, ধরা পড়লো জাল সার্টিফিকেট, চাকরী নিয়ে টানাটানি

শুধু তাই নয়, যদি দুজন চাকরিপ্রার্থী একই নম্বর পেয়ে থাকেন সেক্ষেত্রে যিনি মৌখিক পরীক্ষায় বেশি নম্বর পেয়েছেন (Calcutta High Court Case) তাকে দেওয়া হয়েছে চাকরি। এমনটাই অভিযোগ তোলেন মামলাকারীরা। সমস্ত বিষয়ে শোনার পর আগামী সপ্তাহের মঙ্গলবার পর্যন্ত জারি করা হয়েছে স্থগিতাদেশ। এখন এটাই দেখার মামলার ভার কার উপর দেওয়া হয় এবং কত তাড়াতাড়ি এই মামলার নিষ্পত্তি হয়।

Advertisement

প্রতিদিন এমন নিত্য নতুন খবরের আপডেট পেতে ফলো করতে ভুলবেন না এই ওয়েব পোর্টালটি।
Written by Manisha Basak.

Advertisement

প্রায় 6 হাজার শূন্যপদে ব্যাংকে কর্মী নিয়োগ, জেনে নিন আবেদনের পদ্ধতি

সম্পাদক

Leave a Comment

Advertisement