Future Business Trends – রাস্তার পাশে বাড়ি থাকলে গাড়ির চার্জিং স্টেশন দিন। আগামী 50 বছর রাজত্ব করবে এই ব্যবসা।

আপনার যদি রাস্তার পাশে বাড়ি বা জমি থেকে থাকে, তবে গাড়ীর স্টেশন দিন। এটি Future Business Trends বা ভবিষ্যতে অন্যতম একটি চালু ব্যবসা হতে চলেছে। আর যেহেতু এখন এখনও সব যায়গায় চারজিং স্টেশন হয়নি। তাই সহজেই আপনি গাড়ির এই ব্যবসা একবার শুরু করলে মাসের শেষে টাকা গুনে শেষ করতে পারবেন না। জেনে নিন পদ্ধতি।

Advertisement

Future Business Trends – Car Charging Station Businsess

আজকাল চাকরির বাজার যেরকম পড়েছে তাতে ব্যবসার (Future Business Trends) মাধ্যমেই নিজেদের প্রতিষ্ঠিত করার স্বপ্ন দেখে থাকে দেশের একাংশ তরুণ তরুণীরা। কিন্তু ব্যবসা তো আর শুরু করবো বললেই হলো না। ব্যবসার নিয়ম কানুন সব জেনে যদি ব্যবসা করা যায় তবেই তাতে লাভ হওয়ার সম্ভাবনা থাকে। যেমন আপনি যদি এমন একটা জিনিসের ব্যবসা শুরু করেন যার কোন চাহিদা বর্তমানে বাজারে নেই, সে ক্ষেত্রে আপনি যত বিনিয়োগই করুন না কেন সেই ব্যবসা জীবনে উন্নতি লাভ করবে না।

Electric car charging station in India

তাই আজ আমরা আপনাদের কাছে নিয়ে এসেছি এমন একটি দুর্দান্ত ব্যবসার উপায় (Future Business Trends) যেটি একবার শুরু করলে জীবনে প্রতিষ্ঠা পাওয়ার আর কোন চিন্তা আপনাদের করতে হবে না। দেখে নিন কি ব্যবসার কথা বলা হচ্ছে।

Ads

How to open an Electric Car Charging Station in India

বর্তমানে মানুষের টাকা বাড়ার সঙ্গে সঙ্গে তাল মিলিয়ে বেড়েছে গাড়ির চাহিদাও। দুই চাকার গাড়ি তো খুঁজলে প্রায় প্রতিটি ঘরেই মিলবে। এছাড়াও চার চাকার গাড়িও রয়েছে অর্ধেক মানুষের কাছে। তাই গাড়ি নিয়ে যদি কোন একটা ব্যবসা শুরু করা যায় তাহলে সেখানে লাভার সম্ভাবনা রয়েছে অনেকটাই। বর্তমানে শিল্প উন্নয়ন বৃদ্ধি পাওয়ার সঙ্গে সঙ্গে বেড়েছে দূষণ। তার সঙ্গে পেট্রোপণ্যের মূল্য বৃদ্ধি ঘটায় মানুষের পক্ষে অসম্ভব হয়ে পড়ছে সে সমস্ত জ্বালানি দিয়ে গাড়ি চালানো।

Advertisement

Charging station for EV

তাই এখন বিদেশের বেশিরভাগ জায়গায় এমনকি আমাদের দেশেও ইলেকট্রিক গাড়ির চাহিদা ব্যাপক পরিমাণে সৃষ্টি হয়েছে। যেমন ইলেকট্রিক বাইক, ইলেকট্রিক কার, ইলেকট্রিক ট্রাক, ইলেকট্রিক বাস, এমনকি ইলেকট্রিক প্লেনও চলে এসেছে আজকের দুনিয়ায়। তাই আপনারা এই ইলেকট্রিক গাড়ির চার্জিং স্টেশনের ব্যবসা শুরু করতে পারেন। এক্ষেত্রে রমরমিয়ে চলবে আপনাদের সেই ব্যবসা।

Advertisement
লটারি টিকিট (Lottery Ticket)

এই ব্যবসা (Future Business Trends) শুরু করার জন্য আপনাদেরকে সংশ্লিষ্ট এলাকার বনদপ্তর বা মিউনিসিপালিটি বা পঞ্চায়েত ইত্যাদির তরফ থেকে একটি NOC শংসা পত্র নিতে হবে। এই অনুমোদন না পেলে কিন্তু আপনি সেই ব্যবসা (Car Charging Station) শুরু করতে পারবেন না। এরপর যেটি লাগছে সেটি হল রাস্তার পাশে একটি ৫০ থেকে ১০০ এর জমি।

Ads

একটি ইলেকট্রিক গাড়ির চার্জিং স্টেশন (Car Charging Station) স্থাপন করতে গেলে এর চেয়ে কম পরিমাণ জমিতে তা হবে না। তবে সেই জমিটি অবশ্যই আপনার নিজের নামে থাকতে হবে। এক্ষেত্রে আপনি চাইলে কারও থেকে চুক্তিতেও সেই জমি নিতে পারেন। কিন্তু সেই চুক্তি সর্বনিম্ন ১০ বছরের কম হওয়া চলবে না। তবে এক্ষেত্রে একটা অসুবিধা রয়েছে যেটি হল বিনিয়োগ।

আরও পড়ুন, পুজোর সময় এই ব্যবসায় কাস্টোমার ঠেলে পারবেন না।

Car Charging Station Cost

একটি ইভি চার্জিং স্টেশন স্থাপন করতে গেলে আপনার ৪০ লাখ টাকার কাছাকাছি খরচ হতে পারে আপনার। তবে কম ক্ষমতার চার্জিং স্টেশন ১৫ লাখ টাকাতেও স্থাপন করা যেতে পারে। তবে খরচ সাপেক্ষ হলেই ব্যবসায় আয় হবে বিপুল। কিন্তু তা কত? দেখে নিন।
যদি আপনার একটি ৩০০০ কিলোওয়াট এর চার্জিং স্টেশন থাকে তাহলে আপনি প্রতি কিলোওয়াট খরচের জন্য পাবেন ২.৫ টাকা।

আরও পড়ুন, পুজোর আগে সোনা কেনায় বাম্পার ছাড়। বুক করলেই সর্বনিম্ন দাম ও 3টি সুবিধা।

এই হিসাবে আপনি প্রতি দিনে ৭৫০০ টাকা করে আয় করতে পারবেন। অর্থাৎ (Future Business Trends) মাসে আপনার মোট আয় হবে ২.৫ লাখ টাকা। চার্জিং স্টেশনের সমস্ত খরচ ছেড়ে দিলে আপনার মাসে মাসে লাভ হবে ১.৫ লাখ টাকা থেকে ১.৭৫ লাখ টাকা। আপনি যদি কিলোওয়াট বাড়াতে পারেন তাহলে আপনার মাসে ১০ লাখ টাকা অব্দি আয় হতে পারে। তাই আর বসে না থেকে দ্রুত এই ব্যবসা শুরু করে দিন।
Written by Nabadip Saha.

সুখবর বাংলা

Leave a Comment

Advertisement