Govt Employees

রাজ্যের সরকারি কর্মীরা বা Govt Employees কেন্দ্র সরকারের হারে ডিএ বৃদ্ধির দাবি জানিয়ে আসছে। এদিকে লোকসভা ভোটের আগে কেন্দ্র সরকারের কর্মীদের ডিএ বৃদ্ধি হয়ে ৫০ শতাংশ হতে পারে বলে অনেকেই মনে করছেন। বর্তমানে কেন্দ্রের কর্মীরা সপ্তম বেতন কমিশনের অধীনের ৪৬ শতাংশ হারে ডিএ পাচ্ছেন, কিন্তু তাদের দাবি খুব শীঘ্রই অষ্টম পে কমিশন গঠন করে ডিএ বৃদ্ধি করতে হবে। এই সবের মাঝে কেন্দ্রের সরকারি কর্মীদের জন্য খুশির খবর দিল সরকার।

Advertisement

After 11 Years Govt Employees Housing Project is Hike

সূত্র মারফত জানা যাচ্ছে, কেন্দ্র সরকারের নিচু ও মাঝারি কর্মীদের বা অধিকারিকদের বা Govt Employees দের জন্য আবাস প্রকল্পের বরাদ্দ এলাকা বৃদ্ধি করা হবে। জানা যাচ্ছে, ৮ থেকে ১৯ শতাংশ বরাদ্দ এলাকা বৃদ্ধি করবে কেন্দ্র সরকার। অর্থাৎ এই সমস্ত কর্মীদের বাড়ি আরও বাড়ানো হবে। প্রায় ১১ বছর পড় বাড়ি বড় করার কথা ঘোষণা করেছে কেন্দ্র।

এক লাফে বাড়লো রাজ্য সরকারি কর্মীদের DA! কোন পদে কত বেতন বাড়লো?

তবে ডেপুটি সচিব, ডিরেক্টর, জয়েন্ট সেক্রেটারি বা সচিব স্তরের কর্মীদের বরাদ্দ এলাকা বৃদ্ধি পাবে না। তা একই থাকবে। বর্তমানে কেন্দ্র সরকারের এই সমস্ত কর্মী বা Govt Employees এরা সপ্তম বেতন কমিশনের অধীনে বেতন পেয়ে থাকে। সপ্তম কমিশন চালু হওয়ার পড় থেকে কর্মীদের আর্থিক স্বছলতা বৃদ্ধি পেয়েছে।

Ads
Online GPF - অনলাইন জিপিএফ

এখন সমস্ত কর্মীদের বাড়িতেই ওয়াশিং মেশিন, এসির মতো আরও অনেক সুযোগ সুবিধা পাওয়া যাচ্ছে। ফলে এবার থাকার জন্য আরও বড় বাড়ি বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে কেন্দ্র সরকার। এদিকে লোকসভা ভোট আসতে খুব বেশি দেরি নেই। এই ভোটের আগেও কেন্দ্র সরকারের কর্মীদের বা Govt Employees দের ডিএ বৃদ্ধি হতে পারে। সূত্র মারফত এমনটাই জানা যাচ্ছে।

Advertisement

পশ্চিমবঙ্গের কর্মীদের 6120 টাকা মাইনে বাড়ালো রাজ্য সরকার। কাদের ও কবে থেকে চালু?

মহার্ঘ ভাতা বৃদ্ধি পেলে আবার Govt Employees বা কেন্দ্রের কর্মীদের বেতন থেকে শুরু করে পেনশনভোগীতের পেনশনের টাকা বৃদ্ধি পাবে। এদিকে আগামী মার্চে লোকসভা ভোটের দিনক্ষণ ঘোষনা করতে পারে। তাই তার আগে ডিএ বৃদ্ধি না ঘোষণা করলে, এর পর কিন্তু সরকার আর ঘোষণা করতে পারবে না। আবার নতুন সরকার গঠিত হলে এই ঘোষণা করতে হবে।

Advertisement
Advertisement

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *