LIC Plan – এলআইসির দুর্দান্ত 4 টি নতুন প্ল্যান! বিনিয়োগে মাত্রই মিলবে একাধিক সুবিধা।

অর্থ বিনিয়োগের ক্ষেত্রে মানুষ বিশ্বস্ত প্রতিষ্ঠান বা সংস্থা দেখে বিনিয়োগ করে। ভারতে লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন বা LIC Plan সবচেয়ে বড় বীমা ও বিনিয়োগকারী সংস্থা। দেশের বহু মানুষ এখানে বিনিয়োগ করেছে এবং করছে। এখানে অর্থ বিনিয়োগ দিকে যেমন নিরাপদ ও ঝুকীহীন, তেমনই এখান থেকে ভালো রিটার্ন পাওয়া যায়। এলআইসি গ্রাহকদের জন্য মাঝে মধ্যেই দুর্দান্ত সব প্ল্যান নিয়ে আসে। যেগুলিতে বিনিয়োগ করে ভালো টাকা রিটার্ন পাওয়া যায়। আজ আপনাদের LIC Plan এর চারটি নতুন স্কিম সম্পর্কে জানাবো, যেগুলিতে বিনিয়োগ করলে দারুন সুবিধা মিলবে।

Advertisement

Great Benefits of LIC Planes in 2024

LIC New Jeevan Shanti Plan

এলআইসি বা LIC Plan গত বছরের 5th জানুয়ারি এই নতুন জীবন শান্তি প্ল্যান প্ল্যান নম্বর 858 চালু করেছে। পুরানো জীবন শান্তি প্ল্যানে কিছু পরিবর্তন করে এই নতুন জীবন শান্তি প্ল্যান আনা হয়েছে। এই প্ল্যানে সুদের হারও বাড়ানো হয়েছে। এই প্ল্যান মূলত একক প্রিমিয়াম বিনিয়োগ বিকল্প, যেখানে পলিসি হোল্ডার সিঙ্গেল লাইফ বা জয়েন্ট লাইফ বেছে নিতে পারে। এটি পেনশন প্ল্যান হিসাবে ডিজাইন করা হয়েছে, অর্থাৎ যে সমস্ত গ্রাহক অবসর জীবনকে সুরক্ষিত করতে চায়, তাদের জন্য এটি বেশ ভালো।

ট্যাক্স বাঁচানোর বিরাট সুযোগ এই 3 টি কাজের মাধ্যমে! ক্লেম না করলেই লোকসান।

LIC Jeevan Azad Plan

ভারতীয় জীবন বীমা নিগম গত বছরের 19th জানুয়ারি জীবন আজাদ প্ল্যানটি প্ল্যান নম্বর 868 লঞ্চ করেছে। এই প্ল্যানের মাধ্যমে এক সঙ্গে বীমা ও সঞ্চয় এই দুটি সুবিধা পাওয়া যাবে। এই স্কিমের মাধ্যমে পলিসিধারী ব্যাক্তি মেয়াদ শেষে রিটার্ন পাবেন। অন্যদিকে পলিসি চলাকালীন দুর্ঘটনার কারণে পলিসিধারীর মৃত্যু হলে মনোনীত ব্যাক্তিকে এই পলিসির সুবিধা দেওয়া হবে। 90 দিন থেকে শুরু করে 50 বছর বয়সী যে কেউ এই প্ল্যান কিনতে পারবে। এই পলিসির পরিপক্কতার সময় 18 বছর থেকে 70 বছর। পলিসির মেয়াদ 15 থেকে 20 বছর।

Ads
পারিবারিক পেনশন তথা Family Pension

LIC Jeevan Kiran Plan

এলআইসি বা LIC Plan র জীবন কিরণ গত বছরের 27th জুলাই এই প্ল্যানটি চালু করেছে এলআইসি প্ল্যান নম্বর 870). এই প্ল্যানের মধ্যে দিয়ে গ্রাহক দ্বৈত সুবিধা পাবেন। একদিকে সঞ্চয়ের সুবিধা অন্যদিকে আর্থিক সুরক্ষার সুবিধা। এটি একটি ব্যাক্তিগত সঞ্চয় স্কিমের অধীনে পড়ে। এই প্ল্যান চলাকালীন পলিসি হোল্ডারের মৃত্যু হলে নমিনিধারী বা পরিবার সুবিধা পাবে। অন্যদিকে পলিসি হোল্ডার পলিসি শেষ হওয়া পর্যন্ত যদি বেঁচে থাকে তাহলে ম্যাচুরিটির সমস্ত টাকা ফেরত পাবে।

Advertisement

এলআইসির নতুন এই স্কিমে মিলবে ডবল রিটার্ন। স্কিম ও সুদের হার সম্পর্কে জেনে নিন।

LIC Jeevan Utsav Plan

এলআইসি-র জীবন উৎসব নামক 871 নম্বর প্ল্যান 2023 সালের 29th নভেম্বর চালু করা হয়েছে। এই প্ল্যানের মাধ্যমে সারা জীবন বীমা কভারেজ পাওয়া যাবে। 90 দিন থেকে শুরু করে 65 বছর বয়স পর্যন্ত যে কেউ এই প্ল্যান কিনতে পারবেন। নূন্যতম 5 বছর থেকে 16 বছর পর্যন্ত আপানকে প্রিমিয়াম জমা করতে হবে। পলিসি চলাকালীন পলিসি হোল্ডারের মৃত্যু হলে নমিনিধারীকে ডেথ বেনিফিট দেওয়া হবে।

Advertisement

সম্পাদক

Leave a Comment

Advertisement