WBBPE Primary TET – প্রাইমারি টেট নিয়ে সরকারের সিদ্ধান্তে উল্লসিত চাকরিপ্রার্থীরা,সঙ্গে অবাকও হয়েছেন, কেন, দেখুন।

পশ্চিমবঙ্গে শিক্ষক নিয়োগ তথা Primary TET দুর্নীতির আবহে সুখবর। চাকরিপ্রার্থীরা রীতিমতো আনন্দিত রাজ্য সরকারের এই সিদ্ধান্তে। পাশাপাশি, তারা অবাকও হয়ে গিয়েছেন। ভাবতেই পারছেন না, পশ্চিমবঙ্গ সরকার এত চটজলদি প্রক্রিয়ায় এই কাজ সম্পন্ন করে ফেলেছেন। কি সেই কাজ?

Advertisement

West Bengal Primary TET.

TET পরীক্ষায় উত্তীর্ণদের সার্টিফিকেট দেওয়া শুরু হয়ে গিয়েছে। এটা তাদের জন্য বড় সুখবর। প্রাথমিক শিক্ষা পর্ষদের পক্ষ থেকে টেট উত্তীর্ণদের ইতিমধ্যেই সার্টিফিকেট দেওয়ার প্রক্রিয়া (TET Certificate) শুরু হয়ে গিয়েছে। নির্দিষ্ট ওয়েবসাইটে গেলেই চাকরিপ্রার্থীরা এই সার্টিফিকেট পেয়ে যাবেন। গত শনিবার সন্ধ্যা ৬টা থেকে Primary TET উত্তীর্ণদের সার্টিফিকেট দেওয়া শুরু হয়েছে। ২০১৪ সালে যারা টেট পাস করেছিলেন, তাদেরও সার্টিফিকেট দেওয়ার কাজ শুরু হয়েছে।

গত শুক্রবারই প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে নির্দেশিকা জারি করে জানানো হয়, ২০১৪ সালে যারা টেট উত্তীর্ণ শুক্রবার বিকেল থেকেই পর্ষদের ওয়েবসাইট মারফত তারা সার্টিফিকেট ডাউনলোড করে নিতে পারবেন।
বেশ কয়েকদিন আগেই পূর্বের প্রাথমিকে TET উত্তীর্ণদের সার্টিফিকেট দেওয়ার প্রক্রিয়া শুরু হয়। ২০২২ সালে যারা টেট উত্তীর্ণ তাদের সার্টিফিকেট দেওয়া হচ্ছে। পাশাপাশি, প্রাথমিক শিক্ষা পর্ষদ গত বছর ডিসেম্বর মাসেই টেট পরীক্ষা নেওয়ার পর তার দুই মাসের মধ্যে অর্থাৎ ফেব্রুয়ারি মাসে টেট পরীক্ষার রেজাল্ট প্রকাশ করে।

Ads
Bandhan Bank Recruitment (বন্ধন ব্যাংকে নিয়োগ)

সেই Primary TET রেজাল্ট প্রকাশ হওয়ার পরে রিভিউ এবং স্ক্রুটিনি করার সুযোগ দেওয়া হয় প্রত্যেকটি পরীক্ষার্থীকে। এই রিভিউ এবং স্কুটিনির ফলও এর মধ্যেই প্রকাশিত হয়েছে। আদালতের নির্দেশ অনুযায়ী পরীক্ষার্থীদের সার্টিফিকেট ডাউনলোড করার জন্য প্রাথমিক শিক্ষা পর্ষদের তরফে এবার নির্দেশিকা জারি করা হয়েছে। পরীক্ষার্থীরাও ফল প্রকাশের দুই মাসের মধ্যেই সার্টিফিকেট দেওয়ার ফলে যথেষ্ট অবাক হয়েছেন।

Advertisement

ব্যাংক একাউন্ট থেকে 436 টাকা কাটবে, ব্যালান্স না থাকলে টাকা জমা করুন, জরুরী নির্দেশ।

অনলাইনে ২৯ এপ্রিল সন্ধ্যা ৬টার পর থেকেই Primary TET উত্তীর্ণদের প্রাথমিক টেট সার্টিফিকেট দেওয়া শুরু হয়েছে। এই ওয়েবসাইটগুলো থেকে সহজেই TET সার্টিফিকেট ডাউনলোড করতে পারবেন:
https://www.wbbpeonline.com/Dashboard/Downloadcertificate
https://www.wbbpe.org/
https://wbbprimaryeducation.org/

Advertisement

পর্ষদ সুত্রে জানা যাচ্ছে, বাকি থাকা নিয়োগ প্রক্রিয়া খুব শীঘ্রই শুরু হবে। আদালতের ছাড়পত্র পাওয়ার পরও একাধিক নিয়োগ এতো দেরি হচ্ছে কেন, এই প্রশ্নে নিজেই উষ্মা প্রকাশ করেন রাজ্যের মুখ্যমন্ত্রী। এর আগেই তিনি জানিয়েছেন, আমরা কারো চাকরি খেতে চাইনা। আমরা নিয়োগ করতে চাই, কিন্তু মামলা করে ওরা আটকে দিচ্ছে।

Ads

চাকরির পাশাপাশি করুন এক্সট্রা ইনকাম, সার্ভিস রুল ও ভাঙবে না আর রোজগার ও ডবল হবে।

এদিকে ভুয়ো টেট সার্টিফিকেট দিয়ে ইন্টারভিউতে বসার অভিযোগ পাওয়া গেছে কাল। অন্যদিকে টেট মামলা থেকে সরিয়ে দেওয়া হয়েছে বিচারপতি অভিজিত গাঙ্গুলী কে। যার জেরে মিশ্র প্রতিক্রিয়া স্যোশাল মিডিয়াতে। এবার এটাই দেখার আদৌ নিয়োগ প্রক্রিয়া কবে শেষ হবে। আপডেট আসছে।
Written by Shatadal.

সুখবর বাংলা

Leave a Comment

Advertisement