LIC Dhan Briddhi Plan – LIC এর দুর্দান্ত প্ল‍্যান, মাত্র একবার টাকা দিয়ে সারাজীবন সুবিধা পাবেন।

LIC Dhan Briddhi Plan details

পরিশ্রম করে উপার্জন করা টাকা বিনিয়োগ করতে চান সকলেই। কিন্তু বিনিয়োগের আগে সকলেই জানতে চান, যে স্কিমে টাকা বিনিয়োগ করবেন, তাতে কতখানি রিটার্ন পাওয়া যাবে? তার নিরাপত্তা কতখানি? ফলে টাকা বিনিয়োগ করার আগে বিভিন্ন স্কিম সম্বন্ধে খোঁজখবর নিতে হয়। দেশের বৃহত্তম জীবন বীমা সংস্থা লাইফ ইন্সুরেন্স কর্পোরেশন (Life Insurance Corporation) দেশের সর্বস্তরের মানুষের জন্য বিভিন্ন ধরনের পলিসি (Policy) তৈরি করে। যাতে সমস্ত স্তরের মানুষ এলআইসিতে টাকা বিনিয়োগ করতে পারে। তার পাশাপাশি বিনিয়োগ করা টাকা নির্দিষ্ট মেয়াদ শেষে একটা মোটা অংকের রিটার্ন দিতে পারে গ্রাহককে। এরকমই একটি এলআইসির পলিসি সম্বন্ধে এখানে জানানো হবে।

Advertisement

এলআইসির এই পলিসির নামঃ LIC Dhan Briddhi Plan Single Premium Endowment Plan
এটি একটি একক প্রিমিয়াম পলিসি। এই পলিসিতে ১০-১৫ এবং ১৮ বছরের জন্য টাকা বিনিয়োগ করতে পারেন। চলতি বছরের ২৩ জুন থেকেই এলআইসি এই নতুন ধনবৃদ্ধি প্ল্যান চালু করেছে। এবার এই পলিসি সম্বন্ধে আরো কিছু তথ্য জেনে নেওয়া যাক।

আরও পড়ুন, ফোনপে, পেটিএম গ্রাহকদের সুখবর। ক্লিক করে জেনে নিন।

এলআইসি ধনবৃদ্ধি প্ল্যান (LIC Dhan Briddhi Plan) একটি একক প্রিমিয়াম এনডাওমেন্ট প্ল্যান। এই পলিসির জন্য এককালীন প্রিমিয়াম পেমেন্ট করতে হয়।

পলিসির মেয়াদঃ এলআইসির এই পলিসির মেয়াদ ১০-১৫ এবং ১৮ বছরের নির্ধারণ করা হয়েছে।

Ads
Best Share Market Stock Market investment (স্টক মার্কেট, শেয়ার মার্কেট)

পলিসির বেনিফিটঃ এলআইসির ধনবৃদ্ধি প্ল্যান গ্যারান্টিযুক্ত অ্যাসিওরড প্রদান করে। পলিসির মেয়াদে পলিসিধারকের মৃত্যু হলে তার নমিনী টাকা ফেরত পেয়ে যাবেন।
এই পলিসির আরও একটি সুবিধা হল, যেকোনো সময় পলিসির মেয়াদ চলাকালীন পলিসি থেকে বেরিয়ে আসার সুযোগ আছে।

Advertisement

লোন নেওয়ার সুবিধাঃ

এই পলিসি থেকে যদি ঋণ (Loan) নিতে চান, তাহলে ঋণ নিতে পারবেন। পলিসি নেওয়ার ৩ মাস পর থেকে পলিসি হোল্ডার ঋণের সুবিধা পাবেন।
LIC Dhan Vriddhi Plan- এর আরো একটি অতিরিক্ত গ্যারান্টি দেওয়া হচ্ছে। সেটি হল পলিসি প্রতি ১ হাজার টাকায় ৭৫ টাকা পর্যন্ত অতিরিক্ত গ্যারান্টি দেওয়া হয়।

Advertisement

আরও পড়ুন, ফাটাফাটি অফার, একবার রিচার্জ করলেই হবে, লিমিট ছাড়া যত খুশি ইন্টারনেট, আর কি কি

How to buy LIC Dhan Briddhi Plan

অনলাইন এবং অফলাইন দুইভাবেই এলআইসিআই পলিসি নিতে পারেন।
www.licindia.in এই ওয়েবসাইটে গিয়ে এলআইসির এই পলিসি কিনতে পারেন। এছাড়াও এলআইসির কোনো এজেন্টের কাছ থেকেও পলিসি কেনা যায়।
তবে যদি এই প্ল‍্যানে বিনিয়োগ করতে চান, তাহলে আগামী ৩০ সেপ্টেম্বর পর্যন্ত সময়সীমা রয়েছে। তাই বিনিয়োগ করতে হলে দ্রুত এই পলিসি নিতে হবে।

Ads

সুখবর বাংলা

Leave a Comment

Advertisement