Post Office Recruitment – পোস্ট অফিসে মাধ্যমিক পাশে পার্মানেন্ট চাকরির সুযোগ। মাসিক বেতন 20 হাজার টাকা।

চাকরি প্রার্থীদের জন্য আবার একটি বড় ধরনের ঘোষণা করা হল। সম্প্রতি Post Office Recruitment বা ভারতীয় ডাক বিভাগে একটি চাকরির বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। 2024 চাকরি প্রার্থীদের জন্য একের পর এক সুসংবাদ বয়ে আনছে। বহুদিন যাবত সরকারী কর্মীদের যে বকেয়া ডি-এ বর্ধিত ছিল তা 2024 সালে এসে 4 শতাংশ বাড়ানো হল। এবার ভারতীয় ডাক বিভাগে কর্মী নিয়োগের খবর ঘোষণা হল। ভারতীয় ডাক বিভাগ বা পোস্ট অফিসের অফিসিয়াল ওয়েবসাইটে এমনটাই পোস্ট করা হয়েছে। রাজ্যের যেকোনো জেলার চাকরিপ্রার্থীরা এই পদের জন্য আবেদন জানাতে পারবেন।

Advertisement

New Post Office Recruitment Start Apply Online

শুধু মাত্র পশ্চিমবঙ্গ না এই চাকরির আবেদন দেশের সবাই করতে পারবেন। আপনি যদি ভারতীয় নাগরিক হয়ে থাকেন অর্থাৎ রেসিডেন্ট তাহলেই এই পোস্টে আপনি আবেদন যোগ্য। ভারতীয় ডাক বিভাগে বছরের বিভিন্ন সময়ই বিভিন্ন রাজ্যে কর্মী নিয়োগের খবর জারি হয় এবার পশ্চিমবঙ্গ সার্কেলে একাধিক কর্মী নিয়োগ করা হবে।

ভারতীয় ডাক বিভাগ হল কেন্দ্র সরকারের অধিনস্ত একটি কর্মস্থল। এখানে কাজ করলে আপনি কেন্দ্র সরকার অধীনস্থ হবেন। সাথে পাবেন ভালো বেতন ও বোনাস। যে সকল চাকরীপ্রার্থী Post Office Recruitment এর জন্য অধীর আগ্রহে অপেক্ষা করছিলেন তারা আজকের প্রতিবেদনের মাধ্যমে আবেদন পদ্ধতি যেনে আবেদন করতে পারেন।

Ads

আবার অন্যান্য সরকারী চাকরীর প্রস্তুতি নেওয়া ইচ্ছুক প্রার্থীরাও আবেদন জানাতে পারবেন। পোষ্টের নাম, বেতন, বয়সসীমা, আবেদন পদ্ধতি প্রভৃতি জানতে পড়ুন আজকের প্রতিবেদন বিস্তারিত।
সরকারী চাকরি হল যেকোনো চাকরি প্রার্থীর জন্য সপ্নের কর্মস্থল, তাও আবার সেটা যদি হয় ভারতীয় ডাক বিভাগ। সম্প্রতি ভারতীয় ডাক বিভাগে চাকরির বা Post Office Recruitment এর খবর প্রচার হয়েছে।

Advertisement

উচ্চমাধ্যমিক পাশে কলকাতা হাইকোর্টে 74,500 টাকা বেতন চাকরির সুযোগ।

পোস্ট অফিসে গ্রুপ-সি পদে কর্মী নিয়োগ করা হবে। নুন্যতম শিক্ষাগত যোগ্যতার ভিত্তিতে গ্রুপ-সি পদের জন্য কর্মী নিয়োগ করা হবে। নুন্যতম শিক্ষা বলতে তা মাধ্যমিক পাস। রাজ্যে মাধ্যমিক পাসের সংখ্যা একাধিক হারে রয়েছে। তবে রাজ্যের বা দেশের স্বীকৃত কোনো বিদ্যালয় থেকে মাধ্যমিকে উত্তীর্ণ হতে হবে।

Advertisement
ICDS Anganwadi Recruitment - অঙ্গনওয়াড়িতে কর্মী নিয়োগ

এই Post Office Recruitment এ আবেদনের জন্য বয়সসীমা হতে হবে 18 থেকে 56 বছর বয়সের মধ্যে। OBC, তপশিলি জাতি ও তপশিলি উপজাতীদের জন্য বয়সের দিক থেকে রয়েছে বিশেস কিছু সুবিধা। OBC সম্প্রদায় এর মানুষের জন্য এই বয়সের গণ্ডি তিন বছর বাড়িয়ে 59 করা হয়েছে যা তপশিলি জাতি ও তপশিলি উপজাতীদের জন্য পাঁচ বছর বাড়িয়ে 61 বছর করা হয়েছে।

Ads

গ্রুপ-সি পদে কাজ করে প্রতিমাসে আপনি 20000 টাকা। মনে রাখবেন এই পোস্টে আবেদন প্রক্রিয়া আপনাকে 19th মার্চের মধ্যে শেষ করতে হবে। এই তারিখটিই আবেদনের শেষ তারিখ এই সেশনের জন্য।

আবার পোস্ট অফিসে কর্মী নিয়োগের বিজ্ঞপ্তি। মাধ্যমিক পাশে পার্মানেন্ট সরকারি চাকরি।

আবেদনের পদ্ধতি

এই Post Office Recruitment বা ভারতীয় ডাক বিভাগে চাকরির জন্য অফলাইনে সকল চাকরি প্রার্থীকে আবেদন জানাতে হবে।
১) পোস্ট অফিসের অফিসিয়াল ওয়েবসাইট থেকে ফর্মটি সর্ব প্রথমে ডাউনলড করে নিতে হবে।
২) পরবর্তি স্টেপে আপনাকে নাম, ফোন নাম্বার সহ যাবতীয় তথ্য নির্ভুলভাবে ফিলআপ করতে হবে।
৩) সাথে প্রয়োজনীয় ডকুমেন্টেস এক কপি করে জেরক্স করে দেবেন এক কপি পাসপোর্ট সাইয ফটো সহ।
৪) সকল তথ্য একটি খামের মধ্যে ভরে উল্লিখিত স্থানে নির্দিষ্ট তারিখে জমা করতে হবে।

সম্পাদক

Leave a Comment

Advertisement