Pay Commission – ভোটের আগেই সরকারি কর্মীদের আরও এক দফা বেতন বাড়তে পারে।

সামনেই ভোট। আর তার আগেই বিরাট সুখবর পেতে পারেন সরকারি কর্মীরা (Government Employees Pay Commission). এতদিন ধরে সরকারি কর্মীরা যে আশা করেছিলেন, সেই আশাই এবার পূরণ হতে পারে। এক ধাক্কায় বেড়ে যেতে পারে বেতন (Salary Hike). একটু আধটু নয়, বহুগুণ বেতন বৃদ্ধি হতে পারে সরকারি কর্মীদের। এমনটাই আভাস পাওয়া যাচ্ছে।

Advertisement

Salary Increase for Government Employees Pay Commission

সাধারণত প্রতি ১০ বছরে বেতন কমিশন (Pay Commission) গঠন করা হয়ে থাকে। ইতিমধ্যেই সপ্তম বেতন কমিশনের নিয়ম অনুযায়ী কেন্দ্রীয় সরকারি কর্মীরা বেতন সহ সুযোগ সুবিধা পাচ্ছেন। এবার জানা যাচ্ছে, সামনের বছর লোকসভা নির্বাচনের (Loksabha Election) আগেই কেন্দ্রীয় সরকারের তরফে অষ্টম বেতন কমিশনের (8th Pay Commission) ঘোষণা করা হতে পারে।

আর অষ্টম বেতন কমিশনের (8th Pay Commission) ঘোষণা করা হলেই কেন্দ্রীয় সরকারি কর্মীদের বেতন এক ধাক্কায় বহু গুণ বেড়ে যেতে পারে। তাহলে দীর্ঘদিন ধরেই কেন্দ্রীয় সরকারি কর্মীরা যে আশা দেখছিলেন, সেই আশা পূরণ হতে চলেছে। যদি অষ্টম বেতন কমিশন (8th Pay Commission) লাগু করা হয় তাহলে পরিকাঠামোগত একটা বিরাট পরিবর্তন আসতে চলেছে। সেই পরিবর্তন অনুযায়ী অষ্টম বেতন কমিশনে কেন্দ্রীয় সরকারী কর্মীরা তাদের স্যালারি বহু গুণ বৃদ্ধি করে নিতে পারবেন।

Ads

যদিও কেন্দ্রীয় সরকারের তরফে এই বিষয়ে এখনও পর্যন্ত কিছু স্পষ্ট করে জানানো হয়নি। কিন্তু সরকারের অন্দরে যে এই সংক্রান্ত প্রস্তুতি শুরু হয়েছে সেই বিষয়ে একটা আভাস পাওয়া গিয়েছে। আর কেন্দ্রীয় অর্থ মন্ত্রক জুলাইতে ফের আরেক দফা ডিএ ও ঘোষণা করতে পারে। আর এমনিতেই জুলাই মাসে সরকারি কর্মীদের ইনক্রিমেন্ট হয়ে থেকে, তাই আগামী মাসে জোড়া সুখবর ঘোষণা হতে পারে।

Advertisement

আরও পড়ুন, পোস্ট অফিসের নতুন স্কীম, যতটা জমাবেন, ডবল লাভ পাবেন।

শুধু তাই নয়, বর্তমানে কেন্দ্রীয় সরকার যথেষ্ট চাপের মধ্যেই রয়েছে। বেশ কয়েক মাস পরেই দেশজুড়ে সাধারণ নির্বাচন (General Election) এই নির্বাচনে বিজেপিকে যদি পুনরায় ক্ষমতা দখল করতে হয়, তাহলে একের পর এক বিভিন্ন ধরনের পদক্ষেপ নিতে হবে। কারণ এর মধ্যেই দেশজোড়া বিরোধিতা শুরু হয়েছে বিজেপি পরিচালিত কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে।

Advertisement

32000 প্রাথমিক শিক্ষক নিয়োগ বাতিল মামলায় নয়া মোড়, ভাগ্যের নির্মম পরিহাস!

তার কারণ, লাগাতার মূল্যবৃদ্ধি, পেট্রোপণ্যের দাম বৃদ্ধি, রান্নার গ্যাস (LPG Gas Price), ওষুধপত্র, দৈনন্দিন জীবন যাপনের জন্য সাধারণ আনুষঙ্গিক যা প্রয়োজন হয় মানুষের, তার সমস্ত কিছুরই আকাশছোঁয়া দাম। ফলে দেশের অধিকাংশ সাধারণ মানুষের জীবন যাপন দুর্বিষহ হয়ে উঠেছে। সেই জায়গায় মানুষের সেই ক্ষতের উপর প্রলেপ দেওয়ার জন্য বিজেপি পরিচালিত কেন্দ্রীয় সরকারের তরফে এরকম ধরনের পদক্ষেপ ঘোষণা করা হতে পারে। আর তাই মনে করা হচ্ছে, লোকসভা ভোটের আগেই কেন্দ্রীয় সরকারি কর্মীদের জন্য অষ্টম বেতন কমিশনের ঘোষণা করতে পারে কেন্দ্র।

Ads

সুখবর বাংলা

Leave a Comment

Advertisement