Scholarship 2022 – মেধাবী পড়ুয়াদের জন্য ডানা মেলতে হাজির পঙ্খ স্কলারশিপ। জলদি করুন আবেদন।

Scholarship 2022 – 2022-23 শিক্ষাবর্ষের জন্য ঘোষণা করা হয়েছে স্কলারশিপের সুবিধা।

পশ্চিমবঙ্গের পড়ুয়াদের জন্য একটি দারুন সুযোগ। আজ আলোচনা করতে চলেছি এমন একটি স্কলারশিপের (Scholarship 2022) সম্বন্ধে যেটি সমাজে পিছিয়ে পড়া মেধাবী পড়ুয়াদের ভবিষ্যতে ডানা মেলতে আর্থিক সাহায্য করবে। তাদের পড়াশোনার মাধ্যমে লক্ষ্য পূরণ করতে সাহায্য করবে। তবে এটি একটি বেসরকারি স্কলারশিপ, যেটি প্রদান করা হবে 2022-23 শিক্ষাবর্ষের জন্য।

Advertisement

স্কলারশিপটির নাম- টাটা ক্যাপিটাল হল টাটা গ্রুপের ফ্ল্যাগশিপ আর্থিক পরিষেবা শাখা। এদের উদ্যোগেই 2022-23 শিক্ষাবর্ষের জন্য একটি স্কলারশিপ প্রোগ্রাম (Scholarship 2022) শুরু হয়েছে, যেটির নাম পঙ্খ স্কলারশিপ প্রোগ্রাম (Pankh Scholarship Program)।
আবেদনকারীর শিক্ষাগত যোগ্যতা- পঙ্খ স্কলারশিপটিতে সিনিয়র সেকেন্ডারি, স্নাতক, ডিপ্লোমা এবং স্নাতকোত্তর কোর্সে পাঠরত পড়ুয়ারা আবেদন করতে পারবেন।

বিরাট সুযোগ! কন্যা সন্তান বড় হলেই 51 হাজার টাকা দিচ্ছে কেন্দ্র

কারা পাবেন এই স্কলারশিপ? (Scholarship 2022)
১) পড়ুয়ার পরিবারের মোট বার্ষিক আয় হবে 4 লক্ষ টাকার মধ্যে।
২) পূর্বের পরীক্ষার প্রাপ্ত নম্বরের শতাংশের উপর ভিত্তি করে স্কলারশিপটি প্রদান করা হবে। তবে এক্ষেত্রে পরীক্ষায় অন্তত 60 শতাংশ নম্বর থাকতে হবে।
৩) আবেদনকারীদের একটি সাক্ষাৎকারের ভিত্তিতে মূল্যায়ন করা হবে। এক্ষেত্রে সাক্ষাৎকার নেওয়া হবে টেলিফোনের মাধ্যমে। এতে উত্তীর্ণ হলে পরবর্তী রাউন্ডের জন্য বাছাই করা হবে।

Ads

প্রাথমিকের তদন্ত শেষ না হওয়া পর্যন্ত, সমস্ত শিক্ষকদের ক্ষেত্রে এই নিষেধাজ্ঞা বহাল থাকবে

কি সুবিধা মিলবে? (Scholarship 2022)
যে সমস্ত আবেদনকারী পড়ুয়ারা উপরের সমস্ত মানদন্ড করতে সমর্থ হবেন তাদের অ্যাকাডেমিক কোর্সের জন্য 80 শতাংশ ফি প্রদান করা হবে। ইতিমধ্যে প্রায় দেড় হাজার পড়ুয়া এই স্কলারশিপের মাধ্যমে উপকৃত হয়েছেন।
বিস্তারিত জানতে ক্লিক করুন

Advertisement

তাহলে আর দেরি না করে চটপট আবেদন করে ফেলুন এই স্কলারশিপের জন্য এবং ভবিষ্যতকে উজ্জ্বল করতে প্রস্তুত হয়ে যান। প্রতিদিন আরো নিত্যনতুন খবরের আপডেট পেতে ফলো করতে ভুলবেন না এই ওয়েব পোর্টালটি।
Written by Manisha Basak.

Advertisement

পরীক্ষায় উত্তীর্ন প্রার্থী তো দূরের কথা, চাকরি পেলো নাবালক! শিক্ষক নিয়োগে নয়া তথ্য

সম্পাদক

Leave a Comment

Advertisement