SBI Life Retire Smart Plan – প্রতিমাসে 50 হাজার থেকে 1 লাখ টাকা পেনশন পেতে আবেদন করুন এই প্ল্যানে।

আপনি যদি সরকারি চাকুরীজীবি না হন আর পেনশন পেতে পান তাহলে আজই বিনিয়োগ করুন SBI Life Retire Smart Plan বা স্টেট ব্যাংক রিটায়ার স্মার্ট প্ল্যানে। যেসকল ব্যাক্তিরা সরকারি চাকরি করেন তাদের তো পেনশনের চিন্তা নেই। কিন্তু যারা বেসরকারি সেক্টর গুলিতে কাজ করেন তাদের ভবিষ্যৎ নিয়ে অনেক চিন্তা। ভবিষ্যৎ নিয়ে এত চিন্তার ফলে মানুষের মধ্যে ডিপ্রেসন, ডায়াবেটিস অনিদ্রা সহ একাধিক রোগ দেখা দিতে পারে।

Advertisement

Get 1 lakh Per Months on SBI Life Retire Smart Plan

তাই আপনি আপনার অবসরের আগে এবং অবসরের পরে চিন্তা মুক্ত থাকতে আজই এই SBI Life Retire Smart Plan বা স্টেট ব্যাংক রিটায়ার স্মার্ট প্ল্যানে বিনিয়োগ করুন। দেশের সরকার দ্বারা পরিচালিত সর্ববৃহৎ ব্যাংক, যাতে বিনিয়োগকারীদের সংখ্যা অসীম সেই ব্যাংকে আপনারা চাইলে বিনিয়োগ করতে পারেন।

SBI Life Retire Smart Plan বা স্টেট ব্যাংক রিটায়ার স্মার্ট প্ল্যানে বিনিয়োগ করে আপনিও প্রতি মাসে ৫০০০০ টাকা থেকে শুরু করে ১ লাখ টাকা পর্যন্ত পেনশন উপভোগ করতে পারেন। এটি আপনাকে আপনার ভবিষ্যতের অর্থ নিয়ে ভাবনা চিন্তা থেকে সুরক্ষা প্রদান করবের

Ads

এখানে আপনি সম্পূর্ণ বা আংশিক ভাবে অর্থমূল্য প্রদান এর দ্বারা স্কিমটি চালু রাখতে পারবেন। তাছাড়া এই স্কিমে আপনি যা ইনভেস্ট করবেন বা যা প্রিমিয়াম হিসাবে দিয়ে থাকবেন তার ১০১ শতাংশ পেয়ে যাবেন। এখানে বিনিয়োগের মেয়াদটিও অনেক দীর্ঘকালীন প্রসিডিওর। এর মেয়াদকাল হলো ১০ বছর থেকে ৬৫ বছর পর্যন্ত।

Advertisement

শুধু তাই নয় পেনশন স্কিমের সাথে থাকছে জীবনবীমা। মৃত্যুর পর নমিনিকে স্কিম মূল্যের বেশি এবং মোট দেওয়া প্রিমিয়ামের ১০৫ শতাংশ দেওয়া হবে। অনেকে আছেন যারা ভয় পান এইসব স্কিমে বিনিয়োগ করতে তাদের জন্য সবচেয়ে সুখবর যে SBI Life Retire Plan ১৫ দিনের ফ্রী লুক আপ বেনিফিট পেয়ে যাবেন।

Advertisement

টানা 3 দিনে 21% বাড়লো Tata র শেয়ারের দাম। 3 মাসে মাল্টিব্যাগার রিটার্ন কত হচ্ছে?

আপনার পছন্দ না হলে আপনি এই SBI Life Retire Smart Plan বা স্টেট ব্যাংক রিটায়ার স্মার্ট প্ল্যান ক্যানসেল করে দিতে পারেন আর পছন্দ হলে কন্টিনিউও করতে পারেন। এছাড়া ৫ বছর অব্দি এর লোক ইন পিরিয়ড থাকে আপনি যদি কোনো কারণে এটি কন্টিনিউ করতে না পারেন তাহলে যা টাকা হচ্ছে সেই পরিমাণ টাকা পেয়ে যাবেন।

Ads
Fixed Deposite বা ফিক্সড ডিপোজিট

ফান্ডটি ডিসকন্টিনিউ ফান্ডের অধীনে চলে যাবে। টাকা তোলার ক্ষেত্রে ইনকাম ট্যাক্স এর নিয়ম অনুযায়ী ৪০ccc এবং ১০ (১০D) ছাড় পাবেন। সব দিকে থেকে আপনি এই SBI Life Retire Smart Plan বা স্টেট ব্যাংক রিটায়ার স্মার্ট প্ল্যান স্কিমে সর্বোৎকৃষ্ট ছাড় এবং অফার পাচ্ছেন। নিম্নে দেখে নেওয়া যাক অনলাইনে এই স্কিম কিভাবে আবেদন করবেন।

প্রতিদিন মাত্র 160 টাকা জমিয়ে কোটিপতি হওয়ার সুযোগ দিচ্ছে LIC এর এই নতুন পলিসি। দ্রুত বিনিয়োগ দ্রুত রিটার্ন।

আবেদন পদ্ধতি

  • প্রথমে আপনি অফিসিয়াল ওয়েবসাইট www.Sbilife.co.in এ যাবেন।
  • তারপর আপনি Retire smart Plan অপশনে নির্বাচন করবেন।
  • তারপর যে ফর্মটি আসবে টা সম্পূর্ণ ডকুমেন্টস সহ ফিল আপ করবেন, পরে সাবমিট বাটনে ক্লিক করে দেবেন।

সম্পাদক

Leave a Comment

Advertisement