Old Note Sale Online – জব্বর খবর! এই পুরনো নোট বিক্রি করে রাতারাতি হয়ে যান লাখ লাখ টাকার মালিক।

Old Note Sale Online – অনলাইনে পুরনো নোট এবং কয়েন বিক্রি করার এই দুর্দান্ত উপায় জানতেন কি?

প্রত্যেক মানুষেরই কোনো না কোনো হবি বা পছন্দের কাজ (Old Note Sale Online) থাকে। যেটি করে খুশি থাকা যায়। তবে যদি হবে পূরণ করার মাধ্যমে সিঁন্দুক ভর্তি করা যায় তবে কেমন হবে! তাও আবার বাড়িতে বসে বিনা পরিশ্রমে। হ্যাঁ ঠিকই শুনেছেন। তবে দুর্দান্ত এই আয়ের উপায় জানতে পড়তে হবে পুরো প্রতিবেদনটি।

Advertisement

আমাদের সকলের বাড়িতেই থাকে পুরনো নোট এবং কয়েন (Old Note Sale Online)। যেগুলির এখনকার বাজারে তেমন প্রচলিত না হলেও বা মূল্য না থাকলেও নিলামের বাজারে রয়েছে লাখ-লাখ, কোটি-কোটি টাকার মূল্য। শখবশত আমরা অনেকেই এই পুরনো দিনের কয়েন এবং নোট জমিয়ে থাকি। তবে অনেকেই সেগুলির মূল্য না বুঝতে পেরে এখানে ওখানে রেখে দিই।

যারা জানেন না তাদের উদ্দেশ্যে বলি, আন্তর্জাতিক বাজারে দেশ চড়া দামে কেনা হয় এইগুলি। তাই আপনার কাছে যদি পুরনো দিনের (Old Note Sale Online) ১, ২, ৫, ১০, ৫০, ১০০ ইত্যাদি যত টাকার নোট এবং কয়েন আছে সেগুলি এখন থেকে খুঁজতে শুরু করে দিন। কারণ একটি কয়েন বা নোট থেকেই আপনি আয় করতে পারেন লক্ষ লক্ষ টাকা। তবে অবশ্যই সঠিক উপায়ে বিক্রি করতে হবে সেটি।

Ads

নোট এবং কয়েনের বিশেষ বৈশিষ্ট্য-
তবে একটি কথা মাথায় রাখা দরকার যে কোন ১, ২, ৫, ১০, ৫০, ১০০ টাকা ইত্যাদি নোট বিক্রি করলেই মিলবে না লক্ষ লক্ষ টাকা (Old Note Sale Online)। থাকতে হবে সেই নোটটির বিশেষ কিছু গুণাবলী। যেমন সেই নোটে থাকতে হবে ৭৮৬ অথবা ০০০ অথবা ১২৩- এমন সিরিজ বা নম্বর। তবেই সেই নোটটিকে ধরে নেওয়া হবে একটি অ্যান্টিক আইটেম হিসেবে। এবং পাওয়া যাবে।

Advertisement

সম্প্রতি জানা গিয়েছে, ১৯৫০ সালের একটি পুরনো ৫ টাকার নোট (Old Note Sale Online) বেশ জনপ্রিয় হয়ে উঠেছে নিলামের বাজারে। তবে সেই নোটটির বিশেষ বৈশিষ্ট্য হলো তাতে রয়েছে একটি পুরনো ট্রাক্টরের ছবি। শুধু তাই নয় নোটটিতে থাকতে হবে ৭৮৬ নম্বরের উল্লেখ। যেহেতু এই নম্বরটির একটি বিভিন্ন ধর্মের মানুষ অত্যন্ত শুভ বলে মনে করেন। তাই এর কালেকশন রাখতে চান।

Advertisement

আর যদি আপনার কাছে এ ধরনের কোন নোট থেকে থাকে তাহলে আপনি সেটি বিক্রি করে পেয়ে যেতে পারেন অন্তত ১ লক্ষ টাকা। অন্যদিকে যদি আপনার কাছে পুরনো ৫ টাকার কয়েন (Old Note Sale Online) থাকে এবং সেই কয়েনে মা বৈষ্ণদেবীর মূর্তি খোদাই করা থাকে তাহলেও সেটি বিক্রি করে আপনি পেয়ে যাবেন লক্ষ লক্ষ টাকা।

Ads

রাজ্যের ২ লক্ষ বাসিন্দাকে গাড়ি দিচ্ছে সরকার, সুযোগ হাতছাড়া করলেই পস্তাবেন

কুইকার ওয়েবসাইটে পুরনো নোট এবং কয়েন বিক্রয় পদ্ধতি-
১) কুইকার ওয়েবসাইটে গিয়ে বিক্রেতা হিসেবে লগইন ও রেজিস্টার করতে হবে।
২) তারপরে পুরনো নোট বা কয়েনের দুটি পৃষ্ঠের স্পষ্ট ছবি তুলে ওয়েবসাইটে একটি বিজ্ঞাপন আপলোড করতে হবে এবং সেখানে চাহিদ অনুযায়ী ব্যক্তিগত তথ্য, ফোন নম্বর এবং ইমেইল আইডি দিতে হবে। (Old Note Sale Online)
এরপর ওয়েবসাইটের তরফ থেকে আপনার সমস্ত ডিটেইলস ভেরিফাই করা সেটি সম্পূর্ণ ঠিকঠাক থাকলে আপনার পুরনো নোট এবং কয়েনের ছবি বিজ্ঞাপনের আকারে পাঠিয়ে দেওয়া হবে ইচ্ছুক ক্রেতাদের কাছে। যেখান থেকে তারা সরাসরি আপনার সাথে যোগাযোগ করে নিতে পারবেন।

ইবে ওয়েবসাইটে পুরনো নোট এবং কয়েন বিক্রয় পদ্ধতি-
১) প্রথমে ইবে ওয়েবসাইটে লগইন করে হোমপেজ থেকে একজন বিক্রেতা হিসেবে রেজিস্টার করতে হবে। (Old Note Sale Online)
২) তারপরে পুরনো নোট বা কয়েনের দুটি পৃষ্ঠের স্পষ্ট ছবি তুলে ওয়েবসাইটে একটি বিজ্ঞাপন আপলোড করতে হবে।
এরপর ওয়েবসাইটের তরফ থেকেই বিজ্ঞাপনটি এমন কিছু লোকের কাছে পৌঁছে দেওয়া হবে যারা এই ধরনের পুরনো নোট এবং কয়েন কিনতে পছন্দ করে থাকেন। যদি সেটি পছন্দ হয় তাহলে তারা সরাসরি আপনার সঙ্গে যোগাযোগ করে নোট বা কয়েনটি সঠিক এবং পছন্দমত দামে কিনে নিতে পারবেন।

স্কুল শিক্ষকেরা প্রাইভেট পড়াতে গিয়ে ধরা পড়লে কি শাস্তি হবে, দেখুন

কয়েন বাজার ওয়েবসাইটে পুরনো নোট এবং কয়েন বিক্রয় পদ্ধতি-
কয়েন বাজারে বিক্রির একটি সুবিধা হল এখানে প্রত্যেক দিনের জন্য আলাদা আলাদা সেলিং প্রাইস আপনি সেট করতে পারবেন। (Old Note Sale Online)
১) এরজন্য একজন বিক্রেতা হিসেবে প্রথমে লগইন ও রেজিস্টার করতে হবে।
২) তারপর নিজের পুরনো নোট বা কয়েনের দু পিঠের স্পষ্ট ছবি তুলে সেটাকে বিজ্ঞাপনের আকারে ওয়েবসাইটে আপলোড করতে হবে।

এরপর একইভাবে যদি কোন ক্রেতার আপনার নোট বা কয়েকটি পছন্দ হয় তবে তারা আপনার সাথে সরাসরি যোগাযোগ করে জিনিস ক্রয় করতে পারবেন। অনেকেই হয়তো জানেন না, এই ওয়েবসাইটে একটা ডেলিভারি সার্ভিস (Old Note Sale Online) রয়েছে। অর্থাৎ বিক্রেতা যদি আপনার কাছে সরাসরি পেমেন্ট করে দেয় তাহলে আপনি নিজের বাড়ি থেকে এই ওয়েবসাইটের মাধ্যমে ডেলিভারি করতে পারে নিজের পুরনো নোট এবং কয়েন। তবে যে সমস্ত প্রোডাক্ট আপনি বিক্রি করতে চাইছেন সে সমস্ত প্রোডাক্টের সার্টিফাইড প্যাকেজিং অবশ্যই করাতে হবে।

তাহলে আর দেরি না করে চটপট করতে শুরু করুন আপনার জমিয়ে রাখা পুরনো দিনের নোট এবং কয়েন আর বিনা ঝঞ্ঝাটে আয় করুন লক্ষ লক্ষ টাকা। প্রতিদিন এমন নিত্যনতুন খবরের আপডেট পেতে ফলো করতে ভুলবেন না এই পোর্টালটি।
Written by Manisha Basak.

কবে শুরু হবে কলেজে ভর্তির ফর্ম ফিলাপ? ঘোষণা শিক্ষামন্ত্রীর

সম্পাদক

4 thoughts on “Old Note Sale Online – জব্বর খবর! এই পুরনো নোট বিক্রি করে রাতারাতি হয়ে যান লাখ লাখ টাকার মালিক।”

Leave a Comment

Advertisement