Share Market – 1 টাকার শেয়ার এখন 380 টাকায়! এক বছরে 38000% রিটার্ন পান।

আপনি কি একজন স্টক ইনভেস্টার? বিনিয়োগ করতে ভালোবাসেন? তাহলে আপনার জন্য একটি দুর্দান্ত খবর। আজ আপনাদের সঙ্গে এমন একটি Share Market এর মাল্টিব্যাগার স্টক সম্পর্কে জানাবো, যেখানে বিনিয়োগ করলে হবেন লাভবান। গত পাঁচ বছর ধরে এই স্টকটির মূল্য ৩৮০০০ শতাংশ বেড়েছে। কোনো ব্যাক্তি পাঁচ বছর আগে এই স্টকে ১ লক্ষ টাকা ইনভেস্ট করে থাকলে, আজ সেই বিনিয়োগকারী ৩.৮১ কোটি টাকার মালিকে পরিণত হয়েছে।

Advertisement

Multibagger Penny Stock in Share Market

ভারতের স্টক মার্কেট বা শেয়ার বাজর বা Share Market এর অন্যতম একটি মাল্টিব্যাগার স্টক হলো হাজুর মাল্টি প্রজেক্টস লিমিটেডের শেয়ার। এই স্টকের শেয়ার মূল্য গত কয়েক বছরে ৩৮০০০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। গত ২০১৯ সালে ২৯ শে মার্চ এই স্টকের দাম ছিল ১ টাকা। যা আজ অর্থাৎ ২০২৪ সালের ১৬ই ফেব্রুয়ারী ৩৮০ টাকা বৃদ্ধি পেয়েছে।

দীর্ঘ মেয়াদী অবস্থানগত বিনিয়োগকারীদের জন্য Share Market এর এই স্টক বেশ লাভবান প্রমাণিত হয়েছে। সুতরাং হাজুর মাল্টি প্রজেক্টস লিমিটেড নামক এই পেনি স্টক থেকে গত পাঁচ বছরে ৩৮১ টাকা বেড়েছে অর্থাৎ ৩৮১ গুণ বৃদ্ধি পেয়েছে। ২০১৯ সালে কোনো বিনিয়োগকারী যদি এই স্টকে ১ লক্ষ টাকা ইনভেস্ট করে থাকেন তাহলে আজ বিনিয়োগকারী এই স্টক থেকে ৩.৮১ কোটি টাকা রিটার্ন পেয়েছেন।

Ads

10 টাকার শেয়ার এখন 500 টাকা! মাল্টি ব্যাগার পেনি স্টকে বিনিয়োগ মাত্রই লাখপতি হন।

গত এক সপ্তাহে Share Market এর এই মাল্টিব্যাগার রিয়েলটি স্টকটি গত বৃহস্পতিবার ও শুক্রবার আপার সার্কিটে হিট করেছে। এই রিয়েলটি স্টক থেকে গত এক মাসে বিনিয়োগকারীরা ২ শতাংশ রিটার্ন পেয়েছে। গত ছয় মাসে এই স্টকের শেয়ার মূল্য ১৩০ টাকা থেকে বেড়ে ৩৮১ টাকা হয়েছে। অর্থাৎ ১৯০ শতাংশ রিটার্ন পাওয়া গেছে।

Advertisement
Share Market তথা শেয়ার বাজার

গত এক বছরে এই স্টকের দাম ৯৯.৬০ থেকে ৩৮১ টাকায় উঠেছে। যা প্রায় ২৮০ শতাংশ বৃদ্ধি পেয়েছে। একই ভাবে এই স্টক গত পাঁচ বছরে মাল্টিব্যাগার পেনি স্টকে পরিণত হয়েছে। অর্থাৎ ১ টাকা থেকে ৩৮১ টাকা বৃদ্ধি পেয়েছে। বিশ্লেষকরা জানিয়েছেন, গত কয়েক বছরে দ্রুত গতিতে বৃদ্ধি পেয়েছে কোম্পানির শেয়ার মূল্য।

Advertisement

মাত্র 4 বছরে বিনিয়োগ হবে আট গুন। এই স্কীমে টাকা রাখলে ঝড়ের গতিতে টাকা বাড়বে।

তবে Share Market এর এই রিয়েলটি স্টকে শুধুমাত্র বোম্বে স্টক এক্সচেঞ্জ থেকে ট্রেড করা যাবে। গত শুক্রবার এই স্টকের শেয়ার ট্রেড ভলিউম ছিল ১৪৩৬০০ টাকা। আজ অর্থাৎ ১৯শে ফেব্রুয়ারী ২০২৪ স্টকটির দাম যাচ্ছে ৪০০.৬০ টাকা। এই স্টকটি কখনো এক্স বোনাস ও এক্স স্পিলিট এ ট্রেড করেনি।

Ads

সম্পাদক

Leave a Comment

Advertisement