Primary TET – টেট পাশ চাকরিপ্রার্থীদের সুখবর দিল পর্ষদ! প্রকাশ পেল D.EL.ED ইন্টারভিউ তারিখ ঘোষণা।

প্রাথমিক টেট বা Primary TET ডি.ইএল.এড চাকরিপ্রার্থীদের জন্য দারুন সুখবর! সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে শুরু হলো প্রাথমিক শিক্ষক নিয়োগের ইন্টারভিউ প্রক্রিয়া। সম্প্রতি এই মর্মে বিজ্ঞপ্তি জারি করেছে প্রাথমিক শিক্ষা পর্ষদ। বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়েছে, ২০২০-২২ ডি.ইএল.এড ব্যাচের প্রাথমিক শিক্ষক পদে ইন্টারভিউ শুরু হবে। আগামী ১লা মার্চ থেকে ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হবে। ৭ই মার্চ পর্যন্ত এই ইন্টারভিউ প্রক্রিয়া চলবে।

Advertisement

D.EL.ED Primary TET Interview Date Release by WBBPE

যদিও এই মুহূর্তে ইন্টারভিউ প্রক্রিয়া শুরু হলেও Primary TET এর নিয়োগ করানো হবে সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে। এ প্রসঙ্গে জানিয়ে রাখি, ২০২২ সালের ডিসেম্বর মাসে Primary TET পরীক্ষা নেওয়া হয়েছিল। যার ফল প্রকাশিত হয়েছিল ২০২৩ সালের ফেব্রুয়ারী মাসে। তবে নিয়োগ করানো হয়নি। চাকরিপ্রার্থীরা সেই থেকেই ইন্টারভিয়ের অপেক্ষা করছিল।

এর মাঝে গত বছরের ডিসেম্বরে আরও একটি Primary TET পরীক্ষা অনুষ্ঠিত হয়। তবে নিয়োগ প্রক্রিয়া সুপ্রিম কোর্টের মামলার জটে আটকে গিয়েছিল। অবশেষে সুপ্রিম কোর্টের নির্দেশে ২০২২ সালের টেট পাশ চাকরিপ্রার্থীদের ইন্টারভিউ প্রক্রিয়া শুরু করতে চলেছে পর্ষদ। ধাপে ধাপে ৭ই মার্চ পর্যন্ত প্রার্থীদের ইন্টারভিউ নেওয়া হবে।

Ads

রাজ্য জুড়ে মিড ডে মিল বিভাগে ইন্টারভিউয়ের মাধ্যমে কর্মী নিয়োগ।ছেলে মেয়ে উভয় আবেদন যোগ্য।

আর Primary TET এর এই ইন্টারভিউয়ের রিপোর্ট জমা করতে হবে সুপ্রিম কোর্টে। বিজ্ঞপ্তি প্রকাশের ৬ সপ্তাহের মধ্যে এই রিপোর্ট জমা করা নির্দেশ দেওয়া হয়েছে। ১লা মার্চ থেকে ৭ই মার্চ পর্যন্ত ইন্টারভিউ এবং নথি যাচাইকরণ করা হবে। মাঝে ৩রা মার্চ শুধু বন্ধ থাকবে ইন্টারভিউ প্রক্রিয়া।

Advertisement
Primary TET - প্রাথমিক টেট

উল্লেখ্য, প্রাথমিক শিক্ষক (Primary TET) পদে মোট শূন্যপদ ছিল ১১ হাজার ৭৬৫টি। এর মধ্যে ইতিমধ্যে ৯ হাজার ৫৩৩টি শূন্যপদে নিয়োগ সম্পন্ন হয়েছে। অনেক জটিলতা কাটিয়ে সম্প্রতি এই শূন্যপদগুলিতে নিয়োগ দেওয়া হয়েছে। এবার বাকি রয়েছে ২০০০টি শূন্যপদ।

Advertisement

পশ্চিমবঙ্গের বকেয়া DA নিয়ে গুরুত্বপূর্ণ খবর। রাজ্য সরকারি কর্মীদের জানা উচিত।

এই শূন্যপদে নিয়োগ করানো হবে সুপ্রিম কোর্টের নির্দেশ মেনে। এ নিয়ে বর্তমানে সুপ্রিম কোর্টে মামলা চলছে। সুপ্রিম কোর্ট ২০২০-২২ ব্যাচের ডি.ইএল.এড প্রার্থীদের ইন্টারভিউ নেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। এই ইন্টারভিউয়ের ভিত্তিতে শুনানি দেবে সুপ্রিম কোর্ট। তারপরই বাকি শূন্যপদ গুলিতে নিয়োগ করাতে পারবে পর্ষদ।
এই ধরনের আরও আপডেট পেতে আমাদের সাথে থাকুন ও আমাদের পেজটি ফলো করুন।

Ads

সম্পাদক

Leave a Comment

Advertisement