Old Note Sale – 5 ও 2 টাকার এই স্পেশাল পুরনো নোট থাকলেই পাবেন লাখ টাকা, সঠিক ক্রেতার কাছে বিক্রয় করুন।

পুরনো নোট বিক্রি (Old Note Sale) করলেই লাখপতি, কোটিপতি। বর্তমানে বিভিন্ন সংবাদমাধ্যমের সূত্রে এই খবরটি অহরহ চোখে পড়ছে। সেই সমস্ত ডিজিটাল মিডিয়ার সূত্রে জানা যাচ্ছে, আন্তর্জাতিক বাজারে এই ধরনের পুরনো নোট বহু চড়া দামে বিক্রি হয়ে থাকে। পুরনো নোট বিক্রি করলে রাতারাতি লাখপতি বা কোটিপতি হয়ে যেতে পারেন। কিন্তু কোথায় বিক্রয় করবেন, সেই সম্মন্ধে সঠিক তথ্য থাকে না। তাই এই প্রতিবেদনে সেটার সন্ধান দেওয়া হবে।

Advertisement

Old Note Sale in India

এমনিতেই কষ্ট করে যে টাকা উপার্জন করা হয় তাতে সংসার টেনে নিয়ে যাওয়া যথেষ্ট দুষ্কর। আর তার ওপর লাগাতার মূল্যবৃদ্ধি চলছে, দিনের পর দিন যেন জীবন যাপনের জন্য বাজার থেকে জিনিসপত্র কিনতে গেলেই পকেট ফাঁকা হয়ে যাচ্ছে। সেই জায়গায় দাঁড়িয়ে সকলেই চান অতিরিক্ত টাকা (Extra Income) কোনো সূত্রে যদি আয় করা যায়। এবার সেরকম চাইলেই তো হবে না। তার জন্য সঠিক উপায় এবং সঠিক জায়গা প্রয়োজন।

Ads

Old Note Sale Price

তাই এবার জানা গিয়েছে, যদি আপনার কাছে বহু পুরনো ১ টাকা, ২ টাকা, ৫ টাকা, ১০ টাকা, ২০ টাকার নোট থাকে, তাহলে তা আপনি আন্তর্জাতিক বাজারে চড়া দামে বিক্রি করতে পারেন। নিমেষের মধ্যেই কয়েক লক্ষ টাকার মালিক হয়ে যেতে পারেন। এমনকি কোটিপতি হওয়াও অবাক হওয়ার বিষয় নয়।
পুরনো নোট বা কয়েন (Old Note Selling) জমানোর শখ রয়েছে বহু মানুষের। অনেকেই মানিব্যাগে বা বাক্সের ভিতরে পুরনো নোট বা কয়েন জমিয়ে রাখেন।

Advertisement

Old Note Sale List

তবে দীর্ঘদিন হয়ে যাওয়ার পরে যেহেতু তা বাজারে চালু নয়, সেই কারণে অনেকেই মনে করেন আর রেখে কি লাভ। তবে এক্ষেত্রে জেনে রাখা দরকার, ওই পুরনো নোট বা কয়েন বিক্রি (Old Note Sale Price) করলেই আপনি রাতারাতি ধনী হয়ে যেতে পারেন। তবে হ্যাঁ, সেই সমস্ত পুরনো নোটের কিছু বিশেষত্ব থাকতে হবে। জানা গিয়েছে, এই মুহূর্তে পুরনো ৫ টাকার নোট আন্তর্জাতিক বাজারে বিরাট চড়া দামে বিক্রি হচ্ছে।

Advertisement

আরো পড়ুন, লটারি জিততে চান? এখান ক্লিক করুন।

১৯৭০ এবং ১৯৮০ সালের এই ৫ টাকার নোটে যদি ট্রাক্টরের ছবি থাকে, তাহলে ওই নোট বিক্রি করলেই ৩ লক্ষ টাকা পর্যন্ত পেয়ে যাবেন। আর যদি এই ধরনের 5 টাকার নোট আপনার হাতে কয়েকটি থাকে, তাহলেই তো কেল্লাফতে। শুধু তাই নয়, এই নোটে যদি ৭৮৬ নম্বর লেখা থাকে তাহলে ৬ লক্ষ টাকা উপার্জন করতে পারবেন। কিভাবে এই নোট বিক্রি করা যেতে পারে?

Ads

How to sell Old Note Sale

সেক্ষেত্রে Indiamart.com, Coinbazar, বা OLX- এর মত ওয়েবসাইটে গিয়ে নোটের ছবি তুলে বিজ্ঞাপন দেখাতে হবে। আর তারপর ক্রেতারা আপনার সঙ্গে যোগাযোগ করবেন।
প্রথমেই এরকম নোট বিক্রির একটি ওয়েবসাইটে যান।
সেখানে গিয়ে বিক্রেতা হিসেবে রেজিস্টার করুন।
আপনার মোবাইল নম্বর এবং ইমেইল আইডি দিন।
নোটের ছবি তুলে আপলোড করুন।
পারলে নোটের কিছু বিবরণ দিন।

click here png 1

এবার ওই ওয়েবসাইটে আপনার নোটের ছবি বিজ্ঞাপন আকারে দেখানো হবে। আর ক্রেতারা সরাসরি আপনার সঙ্গে যোগাযোগ করবেন। আপনার নোট যদি কোনও ক্রেতা পছন্দ করেন তবে আপনি নিমেষেই লাখপতি বা ওনেক টাকার মালিক হয়ে যেতে পারেন। তবে সমস্ত ক্রেতা ও আপনার দরদাম ও তাদের পছন্দ হলেই আপনি চড়া দামে বিক্রয় করার সুযোগ পাবেন। মনে রাখবেন এই নোটের দাম নির্ভর করে বাজারের চাহিদা, ও আপনার নোটের কোয়ালিটি কেমন তার উপরে। নোট ছেড়া ফাটা হলে দাম পাবেন না। এদিকে ক্রেতার আগ্রহ কম থাকলেও দাম কম পাবেন।

Be Alert!

এক্ষেত্রে একটা বিষয় বলে রাখা দরকার, এখানে যা বলা হলো তা সমস্তটাই বিভিন্ন ডিজিটাল মিডিয়া মারফত পাওয়া খবর অনুযায়ী। নোট বা কয়েন বিক্রির বিষয়ে এগোনোর আগে সমস্ত দিক ভেবেচিন্তে এগোবেন। তার কারণ এইভাবে অনেকেই জালিয়াতির মুখে পড়েছেন। সর্বস্বান্ত হয়েছেন। তাই সমস্ত দিক দেখে শুনে বিবেচনা করেই এগোনো উচিত। আর কখনোই নিজের ব্যাংক ডিটেইলস আগে দেবেন না। সব চেয়ে ভালো হয় যদি সামনা সামনি ডিল করেন।

আরও পড়ুন, এই পদ্ধতিতে লটারি কিনুন, আর পুরস্কার জেতা নিশ্চিত করুন।

আর অনলাইনে আগে থেকে টাকা দেবেন না। RBI কখনও পুরনো নোট কেনা বেচা কে সমর্থন করে না। সুখবর বাংলা পোর্টাল ও নোট কেনা বেচা নিয়ে ডিল করে না। আপনার কাছে পুরনো নোট বা কয়েন থাকলে নিচে কমেন্ট করুন। অনেকেই আপনার সাথে যোগাযোগ করতে পারে। কমেন্টে আপনার নোটের বিবরণ ও আপনার ঠিকানা ও ফোন নম্বর জানাতে পারেন।

সুখবর বাংলা

35 thoughts on “Old Note Sale – 5 ও 2 টাকার এই স্পেশাল পুরনো নোট থাকলেই পাবেন লাখ টাকা, সঠিক ক্রেতার কাছে বিক্রয় করুন।”

    • আমার কাছে 5/-ও 50/-টাকার নোট আছে। এছাড়াও দুই,পাঁচ,দশ টাকার কয়েন আছে। যদি কোন ক্রেতা থাকেন তবে এই ঠিকানায় যোগাযোগ করতে পারেন

      Reply
  1. I have old five rupee note , with picture of tractor , signed by governor C.Rangorajan
    . If anybody wants to buy , plz contact in my email given below.

    Reply
  2. I want to sell british India coins & republic India coins & notes.if anybody want to buy contact with me.Number-9732664168

    Reply
  3. Amar kace pach takar note traktar Bala 3 te o kichu purano coin ace, jodi keu kinta agrohi hon tahole ati swttor plz ey numbere jogajog kore amake arthi doinnotar hat theke bachan. Plz ey numbere call korun, 9477181909

    Reply
  4. Amar kace ist India compani o aro kicu dusprappo dami dami coin ace,plz amar swnge jogajog korun ,ami thik mwto cretar swnge jogajog korte parcina, plz amake ektu help korun,ey numbere ekto jogajog kore amake ektu bikri, sell kwrar jonno sahajjyo korun apnara.9477181909

    Reply
  5. Amar kace ey same saler taka 3 te ace pach takar note ,ebong aro dusprappo purano coin ace Nana rwkomer plz amar swnge ey numbere jogajog kore bikri korte sahajjyo korun, ebong amake arthik doinnotar hat theke bachan, plz ey phon numbere jogajog korun ,9477181909

    Reply
  6. Amar kache 500 takar note ache. Jate lekha ache No – 786. Keu Jodi nite icchuk Amar sange jogajog karun. Whatsapp 7326072399

    Reply
  7. আমার কাছে 5 টাকার ট্রাকটর ছবি র অনেক নোট আছে

    Reply
  8. I have lots of old coins & old notes 100,20,10,5,2,1
    If any one interested to buy, then contact me immediately,
    mob-7005964549.

    Reply
  9. I have lots of old coins & old notes 100,20,10,5,2,1
    If any one interested to buy, then contact me immediately,
    Mob-7005964549

    Reply
  10. Having few old coins one of them is of year 1889, all of the coins are before independence. Having few ₹2 notes 34 Years old. Interested persons may contact as I am counting my last days, suffering from Carcinoma.
    9088884810

    Reply
  11. I have some old Rupee 1,2,5,10, 20,50,& 100 and also very old indian coin.
    If somebody interested to buy the same, pl.contact this no -9831061949.

    Reply
  12. Amar kache 786 number 10 taka 100 taka 500 taka 3 te not acche. O purano coin 1,2,5 taka acche. JogaJog korun please.

    Reply

Leave a Comment

Advertisement