আগামীকাল পশ্চিমবঙ্গের সরকারী সাহায্য পোষিত ও নিম্ন বুনিয়াদি স্কুলে ছুটি ঘোষণা। কারা ছুটি পাবেন, আর কারা পাবেন না।

ইতিমধ্যেই রাজ্য সরকারী কর্মী ও শিক্ষক শিক্ষিকাদের জন্য আলাদাভাবে ২০২৪ সালের ছুটির তালিকা প্রকাশিত হয়েছে। যদিও বিভিন্ন কারনে ছুটির লিস্ট ব্যাতীত অতিরিক্ত ছুটি দেওয়ার রেওয়াজ রয়েছে। আর এরকম ই একটি অর্ডার প্রকাশিত হলো পশ্চিমবঙ্গের বিভিন্ন স্কুলের ক্ষেত্রে। আগামীকাল রাজ্যের জেলার বিভিন্ন স্কুল ছুটি দেওয়া হয়েছে। কোন কোন স্কুল ছুটি থাকবে জেনে নিন।

Advertisement

জেলা বিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতা উপলক্ষ্যে ছুটি ঘোষণা।

আগামীকাল অর্থাৎ ২৯শে জানুয়ারী উত্তর চব্বিশ পরগনার প্রাথমিক ও নিম্ন বুনিয়াদি স্কুলে জেলা পর্যায়ের ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হতে চলেছে। যাতে অংশগ্রহণ করবেন, সারা উত্তর ২৪ পরগনা জেলার বিভিন্ন স্কুলের প্রতিযোগীরা। আর সেই সমস্ত প্রতিযোগীদের সাথে উপস্থিত থাকবেন সংশ্লিষ্ট স্কুলের শিক্ষক প্রতিনিধিরা এবং নোডাল অফিসার, সার্কেল ও সাবডিভিশন লেভেলের শিক্ষকেরা। সেই কারনে অনেক স্কুলেই শিক্ষক সংশ্লিষ্ট প্রতিযোগিতার ময়দানে উপস্থিত থাকবেন।

আরও পড়ুন, রাজ্যের স্কুল ও কলেজ পড়ুয়াদের জন্য বিরাট সুখবর। নতুন নিয়ম চালু করলো শিক্ষা দপ্তর।

কি কারনে ছুটি?

এই কারনে এবং শিক্ষার্থীদের উদ্বুদ্ধ করতে উত্তর ২৪ জেলার সমস্ত প্রাথিমিক স্কুলে আগামীকাল অর্থাৎ ২৯শে জানুয়ারী ছুটি ঘোষণা করা হয়েছে। এবং এই নির্দেশ বিভিন্ন সার্কেল অফিসে পাঠিয়ে দেওয়া হয়েছে। এছাড়া একাধিক জেলার জেলা ভিত্তিক ক্রীড়া প্রতিজোগিতার দিনেও ছুটি দেওয়ার রেওয়াজ রয়েছে। সুতরাং এই নির্দেশ সমস্ত স্কুলের জন্য নয়, উত্তর ২৪ পরগনা জেলার প্রাথমিক স্কুলের ক্ষেত্রে প্রযোজ্য।

Ads

আরও পড়ুন, স্বাস্থ্য সাথী কার্ড থাকলেই প্রাইভেট হাসপাতালে আর ইচ্ছে মতো চিকিৎসা নয়। নিয়ম বেঁধে দিলো রাজ্য সরকার।

অন্য জেলায় ছুটি হবে?

অন্যান্য জেলার স্পোর্টস এর দিনে ছুটি থাকবে কিনা সেটা জেলা ভিত্তিক পর্যায়েই দিন ঠিক হতে পারে। সুতরাং সমস্ত রাজ্যের জন্য কিন্তু এই ছুটি নয়। একাধিক সংবাদমাধ্যমে ‘শুধুমাত্র উত্তর ২৪ পরগনা জেলার ক্ষেত্রে’ এই কথাটি উল্লেখ না করায় হওয়ায় বিভ্রান্তি সৃষ্টি হতে পারে। তাই এই খবরটি সকলকে শেয়ার করার অনুরোধ রইলো।

Advertisement

অন্যান্য জেলার ক্ষেত্রে ছুটি ঘোষণা হলে, এবং আমাদের কাছে সেই অর্ডার এলে, আমরা অবশ্যই আপডেট দেব। এই বিষয়ে আপনাদের কাছে কোনও খবর থাকলে নিচে কমেন্ট করে জানাতে পারেন।
এই ধরনের আপডেট পেতে সুখবর বাংলা ফলো করুন।

Advertisement

সুখবর বাংলা

Leave a Comment

Advertisement