Share Market – টানা 6 মাসে ডবল রিটার্ন! এই স্টকগুলিতে বিনিয়োগ করলেই আপনি হবেন মালামাল।

স্টক মার্কেটে বা শেয়ার বাজার বা Share Market এ বিনিয়োগ করেন একাধিক ব্যাক্তি। এটি এখন ট্রেন্ডে চলছে। আগে শুধু মাত্র ব্যবসায়ীরা বা যারা ব্যবসা বাণিজ্যের সাথে যুক্ত থাকতেন তারাই শুধু শেয়ার কিনতেন, শেয়ার বাজারে বিনিয়োগ করতেন। কিন্তু আমজনতাও এখন শেয়ার কিনছেন, সেইগুলো নিয়ে পড়াশোনা করছেন। এখানে বিনিয়গের মাধ্যমে অনেকে তাদের স্বপ্ন পূরণ করতে পারে পেড়েছেন যা হয়তো পূরণ করতে গেলে তাদের বছরের পর বছর কেটে যেতো।

Advertisement

Top Multibagger Stocks in Share Market

কোম্পানিগুলি সাধারনত মুনাফা অর্জনের উদ্দেশ্যে গঠিত হয়, এদের প্রধান উদ্দেশ্য থাকে সর্বাধিক মুনাফা অর্জন করা। যেকোনো কোম্পানি দাঁড়িয়ে থাকে তাদের শেয়ার বিক্রির মাধ্যমে। যেকো স্টার্ট আপ কোম্পানি তাদের শেয়ার বিক্রি করে ডিস্কাউন্টে এবং নামী দামী কোম্পানি গুলি তাদের শেয়ার বিক্রি করে প্রিমিয়াম প্রাইসে (Share Market).

এই শেয়ার গুলি যদি আপনি সথিক প্রিডিকশন করে কিনতে পারেন এবং পরবর্তীতে এর দাম বাড়ে তাহলে আপনাদেরই লাভ। তবে স্টার্ট আপ হোক বা প্রতিষ্ঠিত কোম্পানি সব কোম্পানির শেয়ার এর দামই কিন্তু রোজ একটু একটু বাড়ে কমে এভাবে ওঠানামা করতে থাকে। আপনার লাভ নির্ভর করবে সম্পূর্ণ আপনার প্রিডিশনের অপর (Share Market).

Ads

আজ আমরা কথা বলবো এমন কিছু কোম্পানির যা গত ছয় মাসে সর্বোচ্চ রিটার্ন দিয়েছে। সর্বোচ্চ রিটার্নের শতাংশ 1193. এই স্টক গুলিতে বিনিয়োগকারীরা পেয়েছেন বিপুল পরিমাণ অঙ্কের রিটার্ন। এর মধ্যে কয়েকটি স্টকে বিনিয়োগকারী ব্যাক্তিরা 100 শতাংশেরও বেশি মুনাফা পেয়েছেন। অর্থাৎ তারা মাল্টিব্যাগার পেয়েছেন (Share Market).

Advertisement

নীচে আমরা সেই সমস্ত কোম্পানিগুলির নাম, সস্টকের দাম, রিটার্নের (Share Market) পরিমাণ সেই সমস্ত কিছু উল্লেখ করতে চলেছি। প্রথমের যে কোম্পানিটা রয়েছে সেটি হল IL&FS Engineering and Construction. গতকাল বৃহস্পতিবার মার্কেট বন্ধ থাকায় বেশিরভাগ কোম্পানিগুলির মার্কেট প্রাইস কমেছে। কোম্পানির বাজারগত মূলধন রয়েছে 543 কোটি টাকা।

Advertisement

1 টাকার শেয়ার এখন 380 টাকায়! এক বছরে 38000% রিটার্ন পান।

চলতি বছরে সংস্থাটির Share Market শেয়ারের দাম বেড়েছে প্রায় 33.28 শতাংশ। ছয় মাসে অপর বেস করে মূল্য বৃদ্ধি হয়েছে 148.2% এবং এক বছরের নিরেখে বিনিয়োগকারীরা পেয়েছেন 231.6%. মনে রাখতে হবে কোম্পানির বছর শুরু হয় 1st এপ্রিল যা শেষ হয় 31st মার্চে। দ্বিতীয় কোম্পানিটি হল Algoquant Fintech.

Ads
শেয়ার বাজার বা Share Market

সংস্থাটির Share Market ক্যাপ রয়েছে 1233 কোটি টাকা। চলতি বছরে এখনও পর্যন্ত শেয়ারটির দাম বেড়েছে প্রায় 40.03 শতাংশ। ছয় মাসের ভিত্তিতে 136.07% যা এক বছরে বৃদ্ধি পেয়েছে 212.69%. পরবর্তী কোম্পানি Signature Global যা 100 শতাংশের বেশি রিটার্ন করেছে। ছয় মাসে শেয়ারটির দাম প্রায় 190 শতাংশ বেড়েছে।

লোন নিয়ে ধনী হবার গোপন সুত্র। ব্যাংক ঋণ নিয়ে এইভাবে নিজের সম্পদ বৃদ্ধি করুন।

Tine Agro হল এমন একটি কোম্পানি যা অ্যাগ্রিকালচার গুলকে ইমপোর্ট ও এক্সপোর্টের কাজ করে। কোম্পানিটির মার্কেট ক্যাপ ছিল 1005 কোটি টাকা। চলতি বছর ও গত ছয় মাসে বিনিয়োগকারীরা শেয়ারটিতে পেয়েছেন 157.41 ও 1193.28% রিটার্ন। Cupid সংস্থাটির মার্কেট ক্যাপ 3306 কোটি টাকা। এক বছরের নিরিখে ও ছয় মাসে এর রিটার্ন হল 119.94% ও 541.06 %.

সম্পাদক

Leave a Comment

Advertisement